Spread the love

শেষ হলো গুসকরা প্রিমিয়ার লিগ ক্রিকেট সিজন-৩

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী


টি-২০ আইপিএল ক্রিকেটের আবহে রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে স্থানীয় প্রিমিয়ার লিগ ক্রিকেট এবং ধীরে ধীরে সেগুলো জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যাচ্ছে। ব্যতিক্রম নয় গুসকরা। ২ বছর আগে এখানেও শুরু হয়েছে গুসকরা প্রিমিয়ার লিগ বা জিপিএল। এবার নিয়ে তৃতীয় বছর। তবে এটা ১২ ওভারের।

৮ টি দল নিয়ে শুরু হওয়া গুসকরা গ্রুপ অফ ডায়মণ্ড পরিচালিত জিপিএল সিজন-৩ এর চূড়ান্ত পর্বের খেলাটি ২৩ শে জানুয়ারি গুসকরা পি. পি. ইনস্টিটিউশন ময়দানে অনুষ্ঠিত হয়। প্রতিদ্বন্দ্বী দুই দল হলো রিদ্ধিশা রয়েলস ও গুসকরা এডি। টসে জিতে রিদ্ধিশা রয়েলস প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নির্ধারিত সময়ে তারা ৯ টি উইকেট হারিয়ে ১৫১ রান করে। দলের হয়ে সর্বোচ্চ রান করে বাপন। ২৫ টি বল খেলে সে ৫৮ রান করে।

জয়ের জন্য ১৫২ রানের লক্ষ্যমাত্রা সামনে রেখে পরে ব্যাট করতে নেমে রাজুর ৪৫ বলে ১০১ রানের সৌজন্যে ৩ বল বাকি থাকতে গুসকরা এডি বিজয়ীর শিরোপা লাভ করে। স্বাভাবিক ভাবেই ম্যান অফ দি ম্যাচ হয় রাজু। উপস্থিত বিশিষ্ট অতিথিরা উভয় দলের হাতে ট্রফি তুলে দেন। 

মূলত রিদ্ধিশা রয়েলস -এর জঘন্য ফিল্ডিং গুসকরা এডির জয়কে সহজ করে দেয়। ওভারের দ্বিতীয় বলে রাজুর সহজ ক্যাচ মিস করে রিদ্ধিশার উইকেট কিপার। পরে একাধিক সহজ ক্যাচ মিস হয়। চূড়ান্ত পর্বের খেলাটি দেখতে মাঠে ভিড় হয় প্রচুর। পল্লব সুঁই ও শুভ্র দের ধারাভাষ্য ছিল উচ্চমার্গের।

এর আগে বেলুন উড়িয়ে ম্যাচের শুভ উদ্বোধন করেন স্থানীয় বিধায়ক অভেদানন্দ থাণ্ডার। উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক অরূপ সরকার, তাপস চ্যাটার্জ্জী, দেবাঙ্কুর চ্যাটার্জ্জী, মল্লিকা চোংদার, দেবব্রত শ্যাম, প্রাক্তন ক্রিকেটার বিশ্বনাথ গাঙ্গুলি, গুসকরা পুরসভার ভাইস চেয়ারম্যান বেলি বেগম ও চেয়ারম্যান কুশল মুখার্জ্জী সহ অসংখ্য ক্রীড়াপ্রেমী মানুষ। আজকের খেলায় উপস্থিত ছিলেন আউসগ্রামের গর্ব তথা আইপিএল এর নিয়মিত ক্রিকেটার ঋত্বিক চ্যাটার্জ্জী।

জিপিএল এর আয়োজন করার জন্য উদ্যোক্তাদের ভূয়সী প্রশংসা করে বিধায়ক বলেন - ভাবা যায়নি অল্প সময়ের মধ্যে এই টুর্নামেন্ট এত জনপ্রিয়তা লাভ করবে। তিনি আশা করেন আগামীদিনে এখান থেকেই বেশ কিছু ক্রিকেটারকে বাংলা তথা ভারতীয় টিমে প্রতিনিধিত্ব করতে দেখা যাবে।

গুসকরা গ্রুপ অফ ডায়মণ্ডের পক্ষ থেকে ইজাজ বললেন – হাল্কা চালে শুরু করা এই প্রতিযোগিতা যেভাবে জনপ্রিয়তা লাভ করেছে তাতে আগামী দিনে হয়তো আরও কয়েকটি নতুন টিম দেখা যেতে পারে। যেসব বাণিজ্যিক সংস্থা এই প্রতিযোগিতা পরিচালনা করার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে তাদের প্রত্যেকের কাছে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামীদিনেও তাদের সহযোগিতা প্রার্থনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *