Spread the love

সুরক্ষা কবচ ও দিদির দূত – গুসকরা শহরে শহর সভাপতির সাংবাদিক সম্মেলন

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী

আপাতত শহর এলাকায় কোনো নির্বাচন না থাকলেও সমগ্র আউসগ্রাম এবং তৎসহ মঙ্গলকোট ও ভাতার ব্লকের বিস্তীর্ণ এলাকার বাসিন্দাদের উপর গুসকরা শহরের একটা আলাদা প্রভাব আছে। কারণ বিভিন্ন ব্যাপারে এইসব এলাকার বাসিন্দারা গুসকরা শহরের উপর নির্ভরশীল। মূলত  

আসন্ন পঞ্চায়েত ভোটকে সামনে রেখে গত ২ রা জানুয়ারি নজরুল মঞ্চের দলীয় বৈঠক থেকে ‘দিদির সুরক্ষা কবচ’ ও ‘দিদির দূত’ নামক দু’টি নতুন কর্মসূচি ঘোষণা করা হলেও বৃহত্তর রাজনীতির প্রেক্ষাপটে নিজেদের ভূমিকার গুরুত্ব মাথায় রেখে রাজ্য নেতৃত্বের নির্দেশে ৬ ই জানুয়ারি উপ-পৌরপ্রধান বেলি বেগম, শহর সহ সভাপতি কানু সোরেন, মহিলা সভাপতি নন্দিতা গাঙ্গুলী ও শহর যুব তৃণমূল সভাপতি কার্তিক পাঁজাকে পাশে বসিয়ে গুসকরা শহর তৃণমূল সভাপতি দেবব্রত শ্যাম গুসকরা শহরের দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করেন। উপস্থিত ছিলেন শহর সংখ্যালঘু সেলের সভাপতি সেখ সুজাউদ্দিন, আইএনটিটিউসি সভাপতি অরুণ সাউ, তৃণমূল ছাত্র পরিষদ সভাপতি সৌম্যদীপ চ্যাটার্জ্জী সহ সমস্ত কাউন্সিলার ও প্রতিটি ওয়ার্ডের দলীয় পদাধিকারী এবং শহর কমিটির সমস্ত সদস্যরা। হঠাৎ জরুরি কাজে শহরের বাইরে থাকার জন্য পৌরপ্রধান কুশল মুখার্জ্জী সাংবাদিক সম্মেলনে উপস্থিত থাকতে পারেননি।

সাংবাদিক সম্মেলনে শহর সভাপতি  'দিদির সুরক্ষা কবচ' প্রকল্পের বিস্তারিত ব্যাখ্যা করেন। একইসঙ্গে 'দিদির দূত'-দের ভূমিকা কি হবে তারও ব্যাখ্যা করেন। শুধু তাই নয় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন - এই রাজ্যে চালু হওয়া মমতা ব্যানার্জ্জীর মস্তিষ্ক প্রসূত লক্ষ্মীর ভাণ্ডার, কৃষক বন্ধু, সামাজিক সুরক্ষা যোজনা, মানবিক পেনশন, জয় বাংলা, বিধবা ভাতা, কন্যাশ্রী, স্বাস্থ্য সাথী, শিক্ষাশ্রী, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, খাদ্য সাথী, সবুজ সাথী সহ সমস্ত সামাজিক প্রকল্পের সুবিধা মানুষ পাচ্ছে কিনা সেটা দেখার জন্যই এই প্রকল্প। সঙ্গে সঙ্গে জনসংযোগের মাধ্যমে মানুষের অভাব অভিযোগও শোনা হবে। তিনি মনে করেন গুসকরা শহরের ভাল কাজ আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের ভাল ফলের পেছনে অনুঘটক হিসাবে কাজ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *