Spread the love

গুসকরায় শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে সম্প্রীতির পদযাত্রা

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী

অতীতে বিজেপির রামনবমীর মিছিলকে কেন্দ্র করে বারবার রক্তাক্ত হয়ে উঠেছে এই বাংলার মাটি। ২২ শে জানুয়ারি অযোধ্যায় ছিল রামলালার প্রাণ প্রতিষ্ঠা। এইদিন যাতে রাজ্যের বুকে কোনোরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে তারজন্য তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জ্জী ডাক দিয়েছিলেন ‘সম্প্রীতির পদযাত্রা’-র। মূল লক্ষ্য রাজ্যে শান্তি বজায় রাখা। তার ডাকে সাড়া দিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তের সঙ্গে গুসকরা শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে আয়োজিত হয় এক ‘সম্প্রীতির পদযাত্রার’।

শহরের দলীয় কার্যালয়ের সামনে থেকে এই পদযাত্রা শুরু হয়। বিভিন্ন ওয়ার্ড থেকে আগত তৃণমূল কর্মীদের সঙ্গে হিন্দু, মুসলিম সহ সমস্ত ধর্মের নাগরিকরা এই পদযাত্রায় অংশগ্রহণ করে। স্টেশন রোড, বাসস্ট্যান্ড, স্কুলমোড়, মুসলিম পাড়া, মুখার্জ্জী পাড়া হয়ে পদযাত্রা পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পদযাত্রায় ভিড় ছিল চোখে পড়ার মত। বহু সাধারণ মানুষ শহর তৃণমূল কংগ্রেসের এই উদ্যোগকে সাধুবাদ জানায়।

অন্যান্যদের সঙ্গে এই পদযাত্রায় পা মেলান পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস সহ সভানেত্রী মল্লিকা চোংদার, শহর সভাপতি দেবব্রত শ্যাম ও যুব সভাপতি কার্তিক পাঁজা, সমস্ত শাখা সংগঠনের সভাপতি ও বুথ সভাপতি, প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলার, পুরসভার ভাইস চেয়ারম্যান বেলি বেগম, চেয়ারম্যান কুশল মুখার্জ্জী সহ অন্যান্যরা।

অযোধ্যায় রামলালার প্রাণ প্রতিষ্ঠাকে কেন্দ্র করে শহরের বুকে যাতে কোনোরকম অশান্তি না ঘটে তারজন্য শহরবাসীর কাছে সতর্ক থাকার আবেদন রেখে কুশল বাবু বলেন - এই শহর আমাদের সবার। সুতরাং অতীতের মত যাতে এখানে সম্প্রীতি বজায় থাকে তার জন্য আমাদের প্রত্যেককে সতর্ক থাকতে হবে।  

একই সুর শোনা যায় দেবব্রত শ্যাম সহ অন্যান্যদের কণ্ঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *