Spread the love

বরাচক ও সূর্যনগরে দুটি পৃথক জল প্রকল্পের উদ্বোধন করেন রাজ্যের আইন ও পূর্ত মন্ত্রী মলয় ঘটক

কাজল মিত্র :- রাজ্যের আইন ও পূর্ত মন্ত্রী মলয় ঘটক রবিবার আসানসোল পুরনিগমের অধীনে হওয়া বরাচক ও সূর্যনগরে দুটি পৃথক জল প্রকল্পের উদ্বোধন করেন। এই উপলক্ষে হওয়া এক অনুষ্ঠানের আয়োজন করা হয় বার্ণপুরের সূর্যনগরে। সেই অনুষ্ঠানে আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়, প্রশাসক বোর্ডের ভাইস চেয়ারপার্সেন ডঃ অমিতাভ বসু, সদস্য চন্দ্রশেখর কুন্ডু, শ্যাম সোরেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এই জল প্রকল্পগুলি থেকে আসানসোল পুরনিগম এলাকার ১ লক্ষ ২০ হাজারেরর বেশি মানুষ উপকৃত হবেন বলে জানান আসানসোল পুরনিগমের পুর প্রশাসক।
এই দুটি জল প্রকল্প থেকে যেসব এলাকায় জল সরবরাহ করা হবে সেগুলো হলো বরাচক, বরাচক মাজিপাড়া, তিলাবাঁধ, নিচু কুমারপুর সুইডি, মরিচকোটা, কল্যানপুর স্যাটেলাইট টাউনশিপ বা কেএসটিপি, গারুই রঘুনাথবাটি কন্যাপুর নডিহা, সেনরেল রোড ও আপকার গার্ডেন। এই জল প্রকল্পের ফলে বিস্তীর্ণ এলাকার জল সমস্যার সমাধান হবে। এই দুটি জল প্রকল্প বাস্তবায়নে ব্যয় হয়েছে প্রায় ৫১ কোটি ৬৪ লক্ষ টাকা বলে জানান পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়।

এই অনুষ্ঠানে মলয় ঘটক বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আসানসোল পুরনিগমের প্রতিটি ওয়ার্ডে বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজ হচ্ছে। বিশেষ করে এই পুর এলাকার পানীয়জল সংকট কাটাতে জল প্রকল্প করা হচ্ছে। তিনি আরো বলেন, এরপরেও আসানসোলের এইসব উন্নয়ন যারা দেখেন না তাদের চোখ নেই। না দেখলে কেউ কিছু করতেও পারবে না। জনগণ তাদের জবাব দিয়েছে ও আগামী দিনে আরো ভালো করে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *