Spread the love

মৃত্যুঞ্জয় রায়,

অ্যাকাডেমি অফ ফাইন আর্টসের নিউ সাউথ – এ গ্যালারি ও নিউ সাউথ – বি গ্যালারিতে ২৮শে সেপ্টেম্বর ২০২৩ থেকে ৬ অক্টোবর ২০২৩ পর্যন্ত অনুপম হালদারের এক বৈচিত্র্যময় একক প্রদর্শনী হতে চলেছে। ২৮শে সেপ্টেম্বর থেকে ৬ই অক্টোবর এই নয়দিনব্যাপী এই প্রদর্শনী চলবে।
ললিত কলা অ্যাকাডেমির (নিউ দিল্লি) ৬৩ তম জাতীয় আর্ট প্রদর্শনী, বিড়লা অ্যাকাডেমির বার্ষিক প্রদর্শনী, পশ্চিমবঙ্গ সরকারের চারুকলা উৎসব অ্যাকাডেমি অফ ফাইন আর্টসের প্রদর্শনী সহ ভারতবর্ষের বহু আর্ট গ্যালারির ফটোগ্রাফিক কম্পিটিশনে বহু পুরস্কার প্রাপক ও বিভিন্ন পত্র পত্রিকায় তার ছবি নিয়মিত স্থান পেয়েছে।
পেশাগত ভাবে অনুপম হালদার রাজ্য সরকারের অর্থ দপ্তর-এর জয়েন্ট কমিশনার। নেশায় সৃজনশীল ফোটোগ্রাফির একজন একনিষ্ঠ সাধক। অনুপম হালদারের এটি সপ্তম একক প্রদর্শনী।
দেশে বিদেশের বিভিন্ন প্রাকৃতিক দৃশ্যের পাশাপাশি তার ছবিতে বিষয় হিসেবে নির্বাচিত হয়েছে ভারতের বৈচিত্র্যময়তা ও প্রকৃতির বিভিন্ন দিক। কখনো-কখনো “ছবি” গতিপথ পাল্টে বাঁক নিয়েছে বিমূর্ততায়।
এই ভাবনাকে অনুসরন করেই অনুপম হালদারের এই সপ্তম একক বৈচিত্র্যময় প্রদর্শনী হতে চলেছে। প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্ধোধন ২৮ সেপ্টেম্বর ২০২৩ বিকেল ৫ টায় (বৃহস্পতিবার)।সর্বসাধারণের জন্য প্রদর্শনী প্রতিদিন খোলা থাকবে বেলা ৩টে থেকে রাত ৮টা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *