Spread the love

 মহিলা ও শিশুদের বিশেষ পরিষেবা চালু করেছে কলকাতার ডিসান হাসপাতাল

মোল্লা জসিমউদ্দিন, 

 কলকাতার বিশিষ্ট স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, ডিসান হাসপাতাল সফলভাবে নারী ও শিশুর জন্য ডিসান ইনস্টিটিউট অফ ওমেন এন্ড চিলড্রেন উদ্বোধনের আয়োজন করেছে।মঙ্গলবার বিকেলে এই উদ্বোধন  অনুষ্ঠানটি কলকাতার বাইপাস এলাকার এক বিলাসবহুল হোটেলে হয়।ডিসান হাসপাতাল গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর সজল দত্ত এবং ডিসান হাসপাতাল গ্রুপের ডিরেক্টর মিস শাওলি দত্ত-এর উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

ডিসান ইনস্টিটিউট অফ ওমেন অ্যান্ড চিলড্রেন-এর ২টি নিবেদিত ফ্লোরের উপরে ১০০ শয্যা রয়েছে যেখানে মহিলাদের পাশাপাশি শিশুদের জন্য বিশেষ অপারেশন থিয়েটার রয়েছে। এটি কলকাতার সেরা লেভেল-৩ পিআইসিইউ এবং এনআইসিইউ  দ্বারা, সজ্জিত, যা সম্প্রতি উদ্ভূত বিভিন্ন পেডিয়াট্রিক সুপার স্পেশালিটিগুলিতে বিশেষ যত্ন প্রদান করে, যার মধ্যে রয়েছে ১/পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজি,২/পেডিয়াট্রিক নেফ্রোলজি

,৩/পেডিয়াট্রিক এন্ডোক্রিনোলজি

৪/ পেডিয়াট্রিক ক্যান্সার,

৫/পেডিয়াট্রিক কার্ডিওলজি,

৬/পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি 

৭/পেডিয়াট্রিক পালমোনোলজি,

৮/পেডিয়াট্রিক ডেন্টিস্ট্রি,

৯/পেডিয়াট্রিক নিউরোলজি,

১০/পেডিয়াট্রিক নিউরোসার্জারি,

১১/পেডিয়াট্রিক রিউমাটোলজি,

১২/পেডিয়াট্রিক মেডিসিন,

১৩/ পেডিয়াট্রিক সার্জারি।সুপারস্পেশালিস্ট পরামর্শদাতা ডাক্তারদের একটি নিবেদিত দলের সাথে এই সুপারস্পেশালিটিগুলির প্রতিটির জন্য অত্যাধুনিক ডায়াগনস্টিক এবং থেরাপিউটিক সরঞ্জাম এবং প্রযুক্তি নিয়ে কাজ করছে।

এই অনুষ্ঠানে, সজল দত্ত বলেন, “ডিসান ইনস্টিটিউট অফ ওমেন অ্যান্ড চিলড্রেন ব্যাপক স্বাস্থ্যসেবা প্রদানের জন্য আমাদের অঙ্গীকারের একটি প্রমাণ। আমাদের লক্ষ্য নারী ও শিশুদের অনন্য স্বাস্থ্যসেবা চাহিদার জন্য নিবেদিত একটি বিশেষ স্থান তৈরি করা। উচ্চ-মানের চিকিৎসা এবং একটি পরিবেশ যেখানে শিশুর চিকিৎসার সময়কালের জন্য পিতামাতাদের তাদের সন্তানের সাথে কিউবিকলে থাকার জন্য কিউবিকলের আকারে থাকার ব্যবস্থা করা হয়েছে।”এর পাশাপাশি মিস শাওলি দত্ত বলেছেন, “এই উদ্যোগটি আমাদের স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদানের দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্যপূর্ণ যা মহিলা এবং শিশুদের যত্নকে অগ্রাধিকার দেয়৷ কলকাতায় স্বাস্থ্যসেবা সুবিধা এবং সহজলভ্যতা বাড়াতে আমাদের যাত্রায় ডিসান ইনস্টিটিউট অফ ওমেন অ্যান্ড চিলড্রেন, একটি উল্লেখযোগ্য মাইলফলককে চিহ্নিত করে – যা সমগ্র পূর্বাঞ্চল আগে কখনো দেখেনি।”ইভেন্টটি স্বাস্থ্যসেবা পরিষেবার অগ্রগতির জন্য ডিসান হাসপাতালের উৎসর্গের উপর জোর দিয়ে চিকিৎসক, বিশিষ্ট ব্যক্তিদের সমাবেশ প্রত্যক্ষ করেছে।কলকাতার  ডিসান হাসপাতাল সম্পর্কে:

ডিসান হাসপাতাল, কলকাতা কার্ডিয়াক সায়েন্স, ক্যান্সার (মেডিকেল, সার্জিক্যাল এবং রেডিয়েশন), নিউরোসায়েন্স, অর্থোপেডিকস, ইউরোলজি, মেডিকেল এবং সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টারোলজি সহ ৪৫ টির ও বেশি বিশেষত্ব জুড়ে বিস্তৃত পরিসরের তৃতীয় পরিচর্যা পরিষেবা সরবরাহ করে। প্রতিষ্ঠানটি তার সর্বক্ষণ জরুরী এবং জটিল চিকিৎসা সুবিধার জন্য বিখ্যাত, সময় যখন সারমর্ম হয় তখন তাৎক্ষণিক এবং বিশেষায়িত চিকিৎসা প্রদান করে।সমস্ত সুপার-স্পেশালিটি টারশিয়ারি কেয়ার সুবিধা সহ, ডিসান হসপিটাল গ্রুপ সকলের জন্য ওয়ান -স্টপ স্বাস্থ্যসেবা গন্তব্য। শ্রী সজল দত্ত দ্বারা প্রতিষ্ঠিত, কলকাতায় ৭৫০ শয্যার হাসপাতাল এবং শিলিগুড়িতে ৩০০ শয্যার হাসপাতাল সহ কলকাতায় সদর দপ্তর দ্বারা প্রতিষ্ঠিত, ডিসান হাসপাতাল গ্রুপ পশ্চিমবঙ্গে মোট ১০০০ শয্যা রয়েছে এবং এটি পশ্চিমবঙ্গের বৃহত্তম স্বাস্থ্যসেবা গ্রুপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *