Spread the love

দেশ জুড়ে ১২ টি স্থানে অনুষ্ঠিত  হল আইসিএআই-এর সমাবর্তন ২০২৩

পারিজাত মোল্লা,

কলকাতা, ২৭ শে মে, ২০২৩: দ্য ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (আইসিএআই) তাদের সমাবর্তন 2023 অনুষ্ঠান 27 মে, 2023 তারিখে সফলভাবে সারাদেশের 12টি বিশিষ্ট শহরে একযোগে পরিচালনা করে। সমাবর্তন কেন্দ্রগুলির মধ্যে রয়েছে কলকাতা, মুম্বাই, ব্যাঙ্গালোর, গাজিয়াবাদ, ইন্দোর, জয়পুর, চেন্নাই, হায়দ্রাবাদ, লুধিয়ানা, দিল্লি, পুনে এবং আহমেদাবাদ। কলকাতায় সমাবর্তন  অনুষ্ঠানের আয়োজন করা হয় সায়েন্স সিটিতে।

আইসিএআই-এর এম অ্যান্ড এসএস ডিরেক্টরেট-এর কনভেনর সিএ প্রমোদ জৈন, দেশজুড়ে অনুষ্ঠিত এই সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণকারী নবোত্তীর্ণ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদের উষ্ণ অভ্যর্থনা জানান।তাঁদের উল্লেখযোগ্য সাফল্যের ওপর জোর দিয়ে,এবছরের সমাবর্তনে অংশগ্রহণকারী সদ্য উত্তীর্ণ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদের তিনি আন্তরিক অভিনন্দন  জানান।

ভাইস প্রেসিডেন্ট আইসিএআই সিএ রঞ্জিত  কুমার আগরওয়াল অংশগ্রহণকারীদের উদ্দেশে প্রতিষ্ঠানটির জাতি গঠনে  সক্রিয় ভূমিকা তুলে ধরেন। দেশের সবচেয়ে চাহিদাপূর্ণ পরীক্ষার চ্যালেঞ্জ সফলভাবে কাটিয়ে ওঠার জন্য তিনি নতুন সদস্যদের আন্তরিক অভিনন্দন জানান। একটি বৈশ্বিক সংস্থা এবং বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অ্যাকাউন্টিং সংস্থা হিসাবে, আইসিএআই অ্যাকাউন্টিং, অডিটিং, নীতিশাস্ত্রে মান স্থাপনে এবং বিভিন্ন শাখায় নিয়ন্ত্রক ভূমিকা পালনে সহায়ক ভূমিকা পালন করেছে। সিএ রঞ্জিত কুমার আগরওয়াল সামাজিক ও পারিবারিক মূল্যবোধ সমুন্নত রাখার গুরুত্বের উপর জোর দেন, যখন নতুন যোগ্য চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদের ‘শিখুন, উপার্জন করুন এবং ফিরে আসুন’ ধারণার মাধ্যমে সমাজকে ফিরিয়ে দেওয়ার পরিকল্পনা করতে উৎসাহিত করেন।

প্রেসিডেন্ট আইসিএআই সিএ অনিকেত সুনীল তালাতি, এই বছর ১২ টি বিভিন্ন শহরে একযোগে অনুষ্ঠিত  সমাবর্তন উৎসবের গুরুত্ব বর্ণনা করেন। তিনি আন্তর্জাতিক হিসাবরক্ষণ  পেশায় আইসিএআই -এর উপস্থিতির উল্লেখযোগ্যতা  এবং সামাজিক তথা সরকারি  চাহিদার দ্বারা পেশাক্ষেত্রে পরিবর্তনশীল গতিময়তার উল্লেখ  করেন।তালাতি শুধুই অর্থনৈতিক  বিবৃতিগুলির ওপর একান্ত মনোযোগী হওয়ার জায়গায়, আন্তর্জাতিক হিসাবরক্ষণ পেশাক্ষেত্রের বর্তমানের  প্রবল চাহিদা স্থায়িত্বকে আলিঙ্গন  করে নেওয়ার রূপান্তরের ওপর ওপরও জোর দেন।

আইসিএআই-এর এম অ্যান্ড এসএস ডিরেক্টরেট-এর ডেপুটি  কনভেনর সিএ কথা এস শ্রীনিবাস, নবোত্তীর্ণ  চার্টার্ড  অ্যাকাউন্ট্যান্টদের অভিনন্দন  জানিয়ে তাঁদের অভাবনীয়   সাফল্যের পেছনের ঐকান্তিক  নিষ্ঠা এবং কঠোর পরিশ্রমের উল্লেখ  করেন।

দিল্লি সমাবর্তন স্থলে ব্যক্তিগতভাবে উপস্থিত থেকে তাঁরা ডিজিটাল পদ্ধতিতে বিবিধ সমাবর্তন  স্থলে উপস্থিত  নতুন সদস্যদের প্রতি তাঁদের ভাষণ সম্প্রচার করেন।

আইসিএআই-এর কাউন্সিল সদস্য এবং কলকাতায় সমাবর্তন কোঅর্ডিনেটর, সিএ সুশীল কুমার গোয়েল,সমাজের ক্রমপরিবর্তনশীল চাহিদার  সঙ্গে তাল মিলিয়ে চার্টার্ড  অ্যাকাউন্ট্যান্টদের ধারাবাহিক পেশাদারি  ক্ষেত্রে  নিজেদের  উন্নততর  করার তাৎপর্য বিষয়ে মনে করিয়ে দেন। পেশাক্ষেত্রে সুযোগের সম্প্রসারণ এবং দেশগঠনে সদস্যদের  দায়িত্বের কথাও তিনি স্মরণ  করিয়ে দেন। সমাজ পরিবর্তনের অভিমুখে কাজ করার পাশাপাশি গোয়েলজি নতুন সদস্যদের নিজ  স্বপ্নপূরণেও অনুপ্রাণিত  করেন।

সিএ(ড.) দেবাশিস মিত্র,যিনি আইসিএআই-এর সদ্য প্রাক্তন প্রেসিডেন্ট  এবং কাউন্সিল  সদস্য, সম্মানীয় অতিথি  রূপে অনুষ্ঠানে  উপস্থিত  ছিলেন। তিনি নতুন সিএ -দের অভিনন্দন  জানালেন আর সেইসঙ্গে চার্টার্ড  অ্যাকাউন্ট্যান্টদের জন্যা নতুন যেসকল ক্ষেত্র উন্মুক্ত হচ্ছে তার সঙ্গে তাঁদের পরিচিত হতে উৎসাহিত করলেন। জি২০ ভুক্ত দেশগুলির সভাপতি  হিসেবে ভারত, যা পরিবেশসংরক্ষণের লক্ষ্যে  ঐক্যবদ্ধ পৃথিবীর স্বপক্ষে মতপ্রকাশ  করে,মিত্র জি২০   দেশগুলির ক্ষেত্রে পরিবেশ সংরক্ষণ কীভাবে উন্নয়ন ক্ষেত্রে কেন্দ্রীয় ভূমিকা নিচ্ছে তার ব্যাখ্যা  করেন।

আইসিএআই -এর অপর প্রাক্তন প্রেসিডেন্ট সিএ সুবোধ কুমার  আগরওয়াল, যিনি কলকাতায়  সমাবর্তন স্থলে সম্মানীয় অতিথি  ছিলেন নতুন সিএ-দের উজ্জ্বল  ভবিষ্যতের জন্য তাঁদের  হার্দিক  অভিনন্দন  জানান। তার সাথে যারা এবার উত্তীর্ণ  হতে পারলেন না সেইসব  বন্ধুদের যাতে তাঁরা আগামীতে সাফল্য পায়, সে ব্যাপারে উৎসাহিত করতে নব্য সিএ-দের  তাঁদের সঙ্গে গভীর বন্ধন রেখে চলতে পরামর্শ দেন। তিনি চার্টার্ড  অ্যাকাউন্ট্যান্টরা সিভিল সার্ভিস -এ যোগ দিয়েও যে দেশের সেবায় নিজেদের নিয়োজিত  করতে পারেন তার দিকদর্শন করান।প্রযুক্তিকে গ্রহণ ও তাতে দক্ষতা অর্জনের গুরুত্ব বিষয়েও তিনি জোর দেন।

ইস্টার্ন ইন্ডিয়া রিজিওনাল কাউন্সিলের (ইআইআরসি) চেয়ারম্যান সিএ দেবায়ন পাত্র তাঁর ধন্যবাদ জ্ঞাপক ভাষণে জীবন ও পেশায় আসা চ্যালেঞ্জ-এর নির্ভীকভাবে মুখোমুখি হওয়াতে উৎসাহিত করে উপস্থিত দর্শকদের মুগ্ধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *