Spread the love

১৯তম দিল্লি বইমেলা ও বঙ্গ সংস্কৃতি উৎসবের শুভ উদ্বোধন ২৪ মার্চ

তিন বছর পরে আবার দিল্লিতে খুব ছোটো করে হলেও বইমেলা হচ্ছে। দিল্লি বেঙ্গল অ্যাসোসিয়েশনের উদ্যোগে ও পরিচালনায় বঙ্গ সংস্কৃতি উৎসব ও বাংলা বইমেলা। এবং ‘সেরা বাঙালি সম্মান’ প্রদান অনুষ্ঠান। ২৪ থেকে ২৭ মার্চ অনুষ্ঠিত এই বইমেলায় হাজির থাকছে নিয়োগী, আনন্দ, দে’জ, অভিযান পাবলিশার্স, উদার আকাশ, সৃষ্টিসুখ, বইওয়ালা বুক ক্যাফেসহ বেশ কয়েকটি প্রকাশনা। সপ্তাহান্তের এই চারটে দিন আপনার ক্যালেন্ডারে লিখে রাখুন। নিউ দিল্লির গোল মার্কেটে বঙ্গ সংস্কৃতি ভবন, মুক্তধারায় আয়োজিত উনবিংশ দিল্লি বইমেলা সেখানকার বাঙালিদের কাছে একটি বার্ষিক উৎসব। করোনার ভ্রুকুটি পেরিয়ে বইয়ের হাত ধরে দিল্লির বাঙালিরা আবার ছন্দে ফিরে আসতে চাইছে এই মেলার মাধ্যমে।

মেলায় উপস্থিত থাকবেন শিক্ষাবিদ পবিত্র সরকার, কবি সুবোধ সরকার। অভিযান পাবলিশার্স-এর কর্ণধার মারুফ হোসেন, উদার আকাশ প্রকাশনের কর্ণধার ফারুক আহমেদ প্রমুখ।

“দিল্লি বইমেলা। বেঙ্গল অ্যাসোসিয়েশনের আয়োজনে দিল্লি বইমেলার আর মাত্র দুই দিন বাকি। নিম্নলিখিত প্রকাশকরা কম সময়ের নোটিসেও দিল্লি ও পার্শ্ববর্তী অঞ্চলের বাঙালিদের জন্য হাজির হচ্ছেন তাঁদের বই নিয়ে। এখানকার পাঠক, বইক্রেতা এবং সাহিত্য অনুরাগীদের সাদর আমন্ত্রণ জানালাম।

বইমেলা হল বই অনুরাগী এবং বই প্রকাশক ও বিক্রেতার মেলবন্ধন। আশা করছি ২৪ থেকে ২৭ মার্চ, ২০২২ মুক্তধারা প্রাঙ্গণে এর সঠিক বহিঃপ্রকাশ দেখতে পাব আমরা।” বলছিলেন সৌরাংশু সিংহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *