Spread the love

জীবনরাম শেওদুত্রাই ইন্ডাস্ট্রিজ তাদের আসন্ন আইপিওর জন্য NSE SME অনুমোদন পেয়েছে

পারিজাত মোল্লা,

কলকাতা, সেপ্টেম্বর 1, 2023 : জীবনরাম শেওদুত্রাই ইন্ডাস্ট্রিজ লিমিটেড (জেএসআইএল) একটি প্রাথমিক পাবলিক অফার (SME আইপিও) এর মাধ্যমে তহবিল সংগ্রহের জন্য খসড়া কাগজপত্র দাখিল করেছে৷ কোম্পানিটি 29শে আগস্ট 2023 তারিখে খসড়া প্রসপেক্টাসে NSE SME থেকে অনুমোদন পেয়েছে, মার্চেন্ট ব্যাঙ্কার হচ্ছে অ্যাফিনিটি গ্লোবাল ক্যাপিটাল মার্কেট প্রাইভেট লিমিটেড (AGCMPL)। কোম্পানির লক্ষ্য 74,22,000 নতুন ইক্যুইটি শেয়ার এবং কোন অফার ফর সেল (OFS) অফার করে IPO এর মাধ্যমে তহবিল সংগ্রহ করা। কোম্পানির লক্ষ্য হল ওয়ার্কিং ক্যাপিটালের প্রয়োজনীয়তা মেটাতে, আমাদের কোম্পানির সাধারণ কর্পোরেট উদ্দেশ্য এবং DRHP অনুযায়ী অফার খরচ মেটাতে সমস্ত বা নির্দিষ্ট অনিরাপদ লোনের একটি অংশের প্রিপেমেন্ট এবং পরিশোধের জন্য ব্যবহার করা।
জীবনরাম শেওদুত্রাই ইন্ডাস্ট্রিজ লিমিটেড (জেএসআইএল) গার্হস্থ্য শিল্পের পাশাপাশি বিশ্বব্যাপী ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জামের বাজারে (পিপিই শিল্প) একটি উল্লেখযোগ্য অংশগ্রহণকারী৷ জীবনরাম 1997 সালে যখন প্রথম ব্যবসা শুরু করে তখন PPE উৎপাদন শুরু করে। কোম্পানিটি একটি অত্যাধুনিক উৎপাদন কারখানা তৈরি করে এবং মার্কিন যুক্তরাষ্ট্র, স্পেন, জার্মানি এবং বেলজিয়ামে রপ্তানি শুরু করে। JSIL বাজারে নিজেদের আলাদা করে তুলেছে, বিশেষ করে ইউরোপ, আমেরিকা এবং মধ্যপ্রাচ্যে, এর উচ্চ-মানের পণ্যের মাধ্যমে। শিল্প নিরাপত্তা খাতে JSIL-এর 20 বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। এর ভৌগলিক নাগাল 20 টিরও বেশি দেশে বিস্তৃত।
শিল্প পোশাক শিল্পে ক্রমান্বয়ে তার অফারটি প্রসারিত করার আগে কোম্পানিটি প্রথমে শিল্প নিরাপত্তা গ্লাভস তৈরি করেছিল। কোম্পানিটি 3টি উত্পাদন সুবিধা সহ ভারত, 10টি অন্যান্য দেশে এবং 6টি অন্যান্য রাজ্যে শীর্ষ রপ্তানিকারক এবং প্রযুক্তি-চালিত সুরক্ষা সমাধান প্রদানকারীর মধ্যে একটিতে প্রসারিত হয়েছে।
ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জামের বাজার (পিপিই মার্কেট) 2022 সালে USD 68.5 বিলিয়ন মূল্যের ছিল এবং 2022 থেকে 2027 এর মধ্যে 1.3% হ্রাস পেয়ে USD 64.2 বিলিয়নে পৌঁছানোর অনুমান করা হয়েছে। উত্পাদন ও নির্মাণ খাতের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামের ক্রমবর্ধমান প্রয়োজনীয়তা বাজার সম্প্রসারণের অন্যতম চালক।
কোম্পানির প্রোমোটাররা হলেন মিঃ অলোক প্রকাশ – এমডি, মিসেস অনুপমা প্রকাশ – সিএফও এবং জনাব জ্ঞান প্রকাশ। 20% হারে বৃদ্ধি পেয়ে, কোম্পানির বর্তমান টার্নওভার হল INR 42 কোটি যার PAT INR 4 কোটি এবং 9.5% PAT মার্জিন৷
জীবনরাম শেওদুত্রাই ইন্ডাস্ট্রিজ লিমিটেড একটি অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার (OEM) হিসাবে ভারতের কোয়ালিটি কাউন্সিলের অধীনে গভর্নমেন্ট ই-মার্কেটপ্লেস (GeM) এর সাথে নিবন্ধিত হয়েছে। এই পদক্ষেপের উদ্দেশ্য ছিল দেশীয় বাজারে কোম্পানির অবস্থান শক্তিশালী করা। কাজের এবং নৈমিত্তিক পোশাকের বাজারে কিছু ব্র্যান্ড মালিকদের জন্য, JSIL কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে।
জীবনরামের ইস্যুটি অ্যাফিনিটি গ্লোবাল ক্যাপিটাল মার্কেট প্রাইভেট লিমিটেড (এজিসিএমপিএল) দ্বারা পরিচালিত হচ্ছে, সেবি-তে নিবন্ধিত একটি ক্যাটাগরি I মার্চেন্ট ব্যাঙ্কার৷ একটি একক-উইন্ডো, বহুপাক্ষিক, এবং বহুমুখী সমাধান প্রদানকারী হওয়ার লক্ষ্যে, AGCMPL আর্থিক পরিষেবা শিল্পে অগ্রগামী।
www.Affinityglobalcap.in
www.jiwanramgroup.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *