Spread the love

দুর্গা পুজো উপলক্ষে এই পাঁচ দিনের জন্য সারা বছর অপেক্ষা করে থাকে বাঙালি, তবে এটি শুধু উৎসব নয় আবেগ ও বটে, দুর্গাপুজোর শেষে আসে বিজয়া প্রতিবছরের মতো এই বছর ও আবার একাডেমীয়ার বিজয়া সম্মেলনী হয়ে গেল যার সাক্ষী হয়ে থাকল রহড়া তথা উত্তর ২৪ পরগনা। ১০ তম বর্ষে পদার্পণ করল একাডেমীয়া।

সমাজ গড়ার কারিগর তথা একাডেমীয়ার কর্ণধার রাহুল দেবনাথ তার ৭০০ জন ছাত্রছাত্রীকে নিয়ে বিজয় সম্মেলনী অনুষ্ঠান উপস্থাপন করলেন।

যার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইপিএস শ্রী গোপাল ভট্টাচার্য ,ভৈরব গাঙ্গুলী কলেজের প্রাক্তন অধ্যাপক অশোক মিশ্র, অধ্যাপক অভিজিৎ গোস্বামী, কবি ও গীতিকার পরাশর বন্দ্যোপাধ্যায় ,পৌরপিতা চিন্ময় দাস, ডক্টর রত্নেশ্বর পোদ্দার, প্রাক্তন শিক্ষক প্রদীপ সরকার, বিধানচন্দ্র কৃষি বিদ্যালয় এর রেভিনিউ ইন্সপেক্টর অতীন বিশ্বাস, এছাড়া আরো অনেক বিশেষ অতিথিবর্গ উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।

একাডেমিয়া দীর্ঘ প্রায় দশ বছর ধরে কয়েক হাজার ছাত্রছাত্রীকে শিক্ষাদান করে আসছে প্রচুর সফল ছাত্রছাত্রী ডাক্তার, ইঞ্জিনিয়ার,সহ বিজ্ঞানের নানা শাখার সকল ছাত্র-ছাত্রী আজ ভারত ও বিশ্বের নানা স্থানে পড়াশোনা করছে বা কর্মরত।

এই বিজয়া সম্মেলনীতে জানতে পারলাম রাহুল দেবনাথ এই প্রতিষ্ঠান নিয়ে রাজ্য থেকে কেন্দ্র স্তরে কাজ করার ও শিক্ষাদানের পরিকল্পনা নিয়ে এগোচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *