Spread the love

“আলপিন” — একটি অনুপ্রেরণামূলক LGBTQ ফ্যাশন শো এবং সৌন্দর্য প্রতিযোগিতা

আশীষ বসাক,

বাংলায় LGBTQ সম্প্রদায়ের মূল স্রোতে অন্তর্ভুক্তি এবং প্রতিভা তুলে ধরার লক্ষ্যে এবং সমাজের সর্বস্তরে সমতা প্রচারে লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা অ্যাঞ্জেল নবজীবন ওয়েলফেয়ার সোসাইটি.
আর এই প্রেক্ষাপটে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন
আন্তর্জাতিকভাবে প্রশংসিত বিউটি কুইন এবং অভিনেত্রী সঙ্গীতা সিনহা, প্রতিষ্ঠাতা, অ্যাঞ্জেল নবজীবন ওয়েলফেয়ার সোসাইটি.
পশ্চিমবঙ্গের LGBTQ সম্প্রদায়ের অপরিসীম প্রতিভাকে তুলে ধরার জন্য একটি অসাধারণ অনুষ্ঠান ৩০ জুলাই ২০২৩-এ.
“আলপিন” শিরোনামে একটি অনুপ্রেরণামূলক LGBTQ ফ্যাশন শো এবং সৌন্দর্য প্রতিযোগিতার আয়োজন। যেখানে এই সম্প্রদায়ের সদস্যরা একটি মর্যাদাপূর্ণ মঞ্চে তাঁদের অনন্য প্রতিভা এবং সৃজনশীলতা প্রদর্শনের সুযোগ পাবেন। এই অনুষ্ঠান সমাজের মূলস্রোতে তাঁদের অন্তর্ভুক্তি সহজতর করে তুলবে।
Eastern Metropolitan Club-e আয়োজিত হবে এই অনুষ্ঠান। বাংলার LGBTQ সম্প্রদায়ের শৈলী, সৌন্দর্য এবং ব্যক্তিত্বের বিভিন্ন দিক তুলে ধরাই এর উদ্দেশ্য। পশ্চিমবঙ্গে প্রথমবার আয়োজিত এই উদ্যোগের লক্ষ্য হল প্রচলিত বাধা সরিয়ে দেওয়া, প্রথাগত ধ্যানধারণাকে চ্যালেঞ্জ করা এবং একটি সর্বজনীন সমাজ গড়ে তোলা যা প্রতিটি ব্যক্তিকে তাদের লিঙ্গ পরিচয় নির্বিশেষে কাছে টেনে নিতে পারে। অনুষ্ঠানে গোটা পশ্চিমবঙ্গ থেকে LGBTQ সম্প্রদায়ের নেতৃস্থানীয় সদস্যরা উপস্থিত থাকবেন। যারা তাঁদের সম্প্রদায়ের জন্য স্বীকৃতি এবং ন্যায়বিচারের সংগ্রামের অগ্রভাগে আছেন।
এই সম্প্রদায়ের সামনে বিশাল সামাজিক চ্যালেঞ্জ এবং তাঁদের সমর্থন ও ক্ষমতায়নের দায়িত্ব কীভাবে সমাজকে নিতে হবে সে সম্পর্কেও কথা বলতে চাই আমরা।
অ্যাঞ্জেল নবজীবন ওয়েলফেয়ার সোসাইটি দৃঢ়ভাবে বিশ্বাস করে, সমাজের দৃষ্টিভঙ্গি বদলালে এঁদের সামনে উপার্জনের নানা দিকও খুলে যাবে। সমাজে প্রত্যেকের সমান সুযোগ রয়েছে। আমরা সবার ভিতরের প্রকৃত সম্ভাবনাকে তুলে ধরে একটি গ্রহণযোগ্য সংস্কৃতি গড়ে তুলতে পারি। এই ফ্যাশন শো ও সৌন্দর্য প্রতিযোগিতার মাধ্যমে নতুন পৃথিবী গড়ে তোলার অঙ্গীকার করছি।
একসাথে LGBTQ সম্প্রদায়ের অদম্য প্রাণশক্তির উদযাপন করি। ক্ষমতায়ন ও সমতার দিকে তাঁদের যাত্রাকে সমর্থন করি, বলেছেন সঙ্গীতা সিনহা,
প্রতিষ্ঠাতা, অ্যাঞ্জেল নবজীবন ওয়েলফেয়ার সোসাইটি.

অ্যাঞ্জেল নবজীবন ওয়েলফেয়ার সোসাইটি সম্পর্কে:
অ্যাঞ্জেল নবজীবন ওয়েলফেয়ার সোসাইটি পশ্চিমবঙ্গের বর্ধমানে নিবন্ধিত একটি নেতৃস্থানীয় বেসরকারি সংস্থা। আমরা সকলের জন্য সমতা, সামাজিক ন্যায়বিচার এবং অন্তর্ভুক্তি প্রচারে নিবেদিত। এই সোসাইটি আন্তর্জাতিক স্তরে প্রশংসিত অভিনেত্রী, মডেল এবং ফ্যাশন পরামর্শদাতা সঙ্গীতা সিনহার একটি জনহিতকর উদ্যোগ। শ্রীমতী সিনহা কলকাতা ও বর্ধমানের বৃদ্ধাশ্রম এবং অনাথ আশ্রমেরও পৃষ্ঠপোষক। তিনি LGBTQ অধিকার এবং সমাজে অন্তর্ভুক্তির বিষয়ে গভীরভাবে আগ্রহী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *