অণুগল্প

রুমাল

মহঃ নাসারতুল্লা,
সহ শিক্ষক, দেবগ্রাম অ প্রা বি, মঙ্গলকোট।,


তোমাকে কতবার বলেছি আমি প্রেম করবোনা, তবুও তুমি বারবার কেন বিরক্ত করো ওই একই প্রস্তাব দিতে এসে?

বিরক্ত কেন বলছো? আচ্ছা, আমি কি কটা প্রশ্নের উত্তর আশা করতে পারি তোমার কাছ থেকে?

চেষ্টা করবো , বলো কী জানতে চাও?

বলছি যে … Are you engaged?

না। এ প্রশ্নের উত্তর আমি তোমার বন্ধুদেরকে অনেকবার দিয়েছি যাদেরকে তুমি আমার পিছনে লাগিয়েছিলে।

তাহলে সমস্যাটা কোথায়? আমি কি দেখতে খারাপ?Do I belong to ones from the lower sections of the society or anything else, if you please mention ?

উহ! এত কিছু ভাবার কী আছে? আমি engaged না হলেই কি কোনো স্মার্ট, হাই স্ট্যান্ডার্ড ছেলে proposal দিলে তার সাথে প্রেম করতে হবে এমন কোনো চিরন্তন নিয়ম আছে নাকি?

এরকম রহস্যময় কথাবার্তা আমাকে আরো বিভ্রান্ত করে দিচ্ছে। please let me get in the picture…. I promise I’ll never disturb you.

শোনো তাহলে, আমার একটা ভয়ঙ্কর অতীত আছে।

O God ! তো কী হয়েছে? সত্যি তুমি আমাকে চিনতে পারোনি, টানা দুমাস ধরে আমি তোমার পিছনে পাগলের মতো ঘুরছি, আর তুমি নাকি কোনো অতীত যন্ত্রণা থেকে বেরোতে পারছোনা বলে আমাকে বারবার প্রত্যাখ্যান করছো! সত্যি তুমি অদ্ভুত!

আমি জানি আমার সেই অতীতটাকে কেউ মেনে নিতে পারবেনা, তাই….।

কেন এসব বলছো…? তুমি আমার বর্তমান , আর তোমাকে আমি আমার ভবিষ্যতের সবকিছুর সঙ্গিনী হিসেবে পেতে চাই। After all , everybody has a past and it matters nothing to me. আমি তোমার অতীতের সব যন্ত্রণা থেকে তোমাকে মুক্তি দিতে চাই। এসো আমার হাত ধরো। আমি কোনদিন তোমাকে কোনো মলিনতা স্পর্শ করতে দেবোনা । Please, আমার উপর ভরসা রাখো। যদি চাও….. You may share your story with me. I’ll accept everything of yours as mine.

তাহলে শোনো, ‘ I am carrying the child of my Ex…

কিছুক্ষণ নীরব থেকে যখন পিছন ফিরে তাকালাম তখন জীবনে দ্বিতীয়বার এবং বলা যেতে পারে শেষবারের মতো স্বপ্নভঙ্গ হলো। সামনে কেউ নেই। কেউ নেই বলা ভুল হচ্ছে, একজন ফেরিওয়ালা জিজ্ঞাসা করলো আমার দিকে তাকিয়ে, ‘ ম্যাডাম, রুমাল নেবেন? 10 টাকা পিস।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *