Spread the love

স্বাদের প্রতি নিবেদন: ‘শরদের স্বাদ’, পূজোর মরশুমের এক আনন্দ, এবার পাওয়া যাবে ফ্রেশটুহোমে

রাজকুমার দাস,

●       ফ্রেশটুহোম বাঙ্গালী রান্নাকে শ্রদ্ধা জানায় – এই অ্যাপের দ্বারা পাওয়া যাবে দই সরষে, চিংড়ি ঝাল, পাঁচ ফোড়ন চিকেন কারি, মাংসের চপ, ব্রেডেড ফিশ ফিংগার এবং অন্য অনেক সুস্বাদু স্থানীয় খাবার।

●       বাঙালী রান্নায় দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন শেফ-রা একত্রিত হয়ে নিয়ে এসেছেন পূজোর মরশুমের স্পেশাল ‘শরদের স্বাদ’।

২৮ সেপ্টেম্বর ২০২২, কলকাতা: এই দুর্গা পূজোয়, বিশ্বের সব থেকে বড় সম্পূর্ণ ইন্টিগ্রেটেড মাংস ও সীফুডের ই-কমার্স প্ল্যাটফর্ম, ফ্রেশটুহোম নিয়ে এসেছে ‘শরদের স্বাদ’, যা এই পূজোর মরসুমের জন্য বিশেষ ভাবে বাছাই ও তৈরি করা রেডি-টু-কুক প্রোডাক্টের সম্ভারের লঞ্চ।

পূজো হলো বাংলার সব চেয়ে বড় উৎসব, একটি অমূল্য সাংস্কৃতিক ঐতিহ্য। এই মরশুমটিকে উদযাপন করার জন্য এবং জলখাবারে একটি পরিপূর্ণ ও নিরাপদ বিকল্প নিয়ে আসার প্রচেষ্টায়, ফ্রেশটুহোম তার পার্টনার ভেন্ডরদের সুস্বাদু স্থানীয় বাঙালী খাবার বিশেষ ভাবে বাছাই ও তৈরি করতে সাহায্য করেছে, যেগুলি ফ্রেশটুহোম অ্যাপে নির্দিষ্ট সময়ের জন্য পাওয়া যাবে।

স্থানীয় রন্ধন প্রণালী থেকে অনুপ্রাণিত হয়ে এবং বাঙালী খাবার ভালবাসেন এমন মাংস প্রেমীদের পছন্দের কথা ভেবে, ‘১০০% টাটকা, ০% রাসায়নিক’ উৎপাদ দিয়ে তৈরী করা হয়েছে ‘শরদের স্বাদ’। এই রেঞ্জে রয়েছে ৩-টি রেডি-টু-কুক বিভাগ – খাঁটি বাঙালী রান্নার আনন্দ দিতে – দই সরষে, চিংড়ি ঝাল, পাঁচ ফোড়ন চিকেন কারি, মাংসের চপ; ওরিয়েন্টাল খাবার যেমন, তেরিয়াকি স্টার ফ্রাই, চিলি চিকেন, ইত্যাদি; এবং কাবাব ও টিক্কা যেমন, মাটান গালৌটি কাবাব, মাটান শামি কাবাব, পেশাওয়ারি মাটান চাপ্লি কাবাব, এবং আরও অনেক কিছু।

কলকাতার খাদ্য রসিকদের মাংসের চাহিদা মেটাতে নানা ধরণের এসকেইউ, কাট, এবং রেডি-টু-কুক প্রোডাক্ট তৈরি করা হয়েছে।

‘শরদের স্বাদ’-র লঞ্চের কথা বলতে গিয়ে, ফ্রেশটুহোমের সহ-প্রতিষ্ঠাতা শান কাদাভিল বলেছেন, “কলকাতা গর্বের সাথে তার সংস্কৃতি, ঐতিহ্য এবং খাবার উদযাপন করে। এই শহরের ভালো খাবারের প্রতি অগাধ উদ্দীপনা অনুপ্রেরণামূলক, এবং নিজের স্বানীয় ব্যঞ্জনগুলিকে উপভোগ করবার জন্য বিখ্যাত এই শহরকে সম্মান জানাতে আমরা আগ্রহী ছিলাম। তাই এই উৎসবের মরশুমে, ‘শরদের স্বাদ’, পূজোর জন্য রেডি-টু-কুক প্রোডাক্ট রেঞ্জ লঞ্চ করে আমরা কলকাতায় হাইপার লোকাল রুট নিয়েছি”।

এ ছাড়াও, ফ্রেশটুহোম সম্প্রতি সিগ্নেচার স্ন্যাক্স, লঞ্চ করেছে, যা ভারতের প্রথম ক্লিন লেবেল রেঞ্জ। সিগ্নেচার স্ন্যাক্স-এ নাইট্রেট, ফসফেট এবং ই-নাম্বার অ্যাডিটিভের মতো প্রিজার্ভেটিভ নেই যা সাধারণত ফ্রোজেন ফুডে পাওয়া যায়। এর পরিবর্তে, প্রিজার্ভেটিভগুলিকে অর্গানিক উপাদান দ্বারা প্রতিস্থাপিত করা হয়, যা একটি মিট ব্র্যান্ডের জন্য বিরল এবং নতুন, যা নিশ্চিত করে যে সিগ্নেচার স্ন্যাক্স সকলের খাওয়ার জন্য সুরক্ষিত।

সিগ্নেচার স্ন্যাক্স সম্পর্কে বিশদে বলতে গিয়ে শান বলেন, “গ্রাহকদের মধ্যে বাড়তে থাকা জাগরুকতা ক্লিন লেবেল স্ন্যাক্সের সাফল্যের অন্যতম কারণ থেকেছে। বিগত কয়েক দশক ধরে, গ্রাহক হিসেবে, বিকল্পের অভাব বা গ্রাহকদের কাছে প্রিজার্ভেটিভ যুক্ত খাবার খাওয়ার ক্ষতিগুলি সযত্নে লুকিয়ে রাখার জন্য আমাদের প্রিজার্ভেটিভ যুক্ত খাবার খেতে হত। অতএব, ফ্রোজেন প্রোডাক্ট সম্পর্কে তথ্য নির্ভর ক্রয় করা সাধারণ গ্রাহকের জন্য সহজ ছিল না। আমি খুশি যে ফ্রেশটুহোম এই বিভাগে সাফল্যে আনতে একটি প্রধান ভূমিকা নিয়েছে, এবং সকল বয়েসের গ্রাহকরা এখন রেডি টু কুক প্রোডাক্টসের আনন্দ নিতে পারে এই জেনে যে তারা সব থেকে সুরক্ষিত খাবার খাচ্ছেন”।

সিগ্নেচার স্ন্যাক্স-র মূল্য সাধ্যের মধ্যে যা আরম্ভ হচ্ছে Rs. 125 প্রতি প্যাকেট থেকে। কলকাতায় গ্রাহকেরা এক্সপ্রেস ডেলিভারির মাধ্যমে এই প্রোডাক্টগুলি 90 মিনিটের কম সময়ের মধ্যে পেতে পারেন।

২০১৫-এ লঞ্চ হওয়া ফ্রেশটুহোম বিশ্বের সব থেকে পছন্দের গন্তব্যগুলির মধ্যে একটি, যেখানে টাটকা, কেমিক্যাল মুক্ত মাছ, সীফুড, এবং মাংস পাওয়া যায় এবং যেখানে ২৫০০-রও বেশি রকমের প্রোডাক্টস আছে যা ব্র্যান্ডের মোবাইল অ্যাপ বা ওয়েবসাইট থেকে সহজেই অর্ডার করা যায়। প্ল্যাটফর্মটিতে তার রেডি টু কুক খবরগুলি ছাড়াও মাছ, পোল্ট্রি, সীফুড, ছাগল এবং ভেড়ার মাংস পাওয়া যায়।

ফ্রেশটুহোমের প্রযুক্তি চালিত প্ল্যাটফর্ম, কমোডিটিজ এক্সচেঞ্জ, মৎসজীবী এবং চাষীদের তাদের উৎপাদ সেই ভেন্ডরদের কাছে নিলাম করতে সাহায্য করে যারা বৈদ্যুতিক উপায়ে www.FreshToHome.comএ বিক্রয় করেন। এই প্রক্রিয়াটি মধ্যস্থদের সরায় এবং নিশ্চিত করে যে গ্রাহকেরা যোগানের ২৪-৩৬ ঘন্টার মধ্যে শ্রেষ্ঠ উৎপাদ পেতে পারেন। এছাড়াও, একটি এন্ড টু এন্ড কোল্ড সাপ্লাই এবং স্ট্যান্ডার্ড কেমিক্যাল, অ্যান্টিবায়োটিক্স, এবং প্রিজার্ভেটিভসের জন্য ১০০-রও বেশি কোয়ালিটি চেক ফ্রেশটুহোমকে সব থেকে টাটকা মাছ এবং মাংসের জন্য সব থেকে ভরসাযোগ্য ব্র্যান্ড করে তুলেছে।

ফ্রেশটুহোম সম্পর্কে

ফ্রেশটুহোম মাছ এবং মাংসের জন্য বিশ্বের সব থেকে বড় সম্পূর্ণ ইন্টিগ্রেটেড ই-কমার্স প্ল্যাটফর্ম। এটি মাছ ও মাংসের ক্ষেত্রে বিশ্বের সব থেকে বড় ভার্টিকালি ইন্টিগ্রেটেড ই-কমার্স কোম্পানি যা ভারতে সকল বিভাগ মিলিয়ে ২০০-র বেশি শহরে ২৮০০-র বেশি পিন কোড এবং সমগ্র ইউ.এ.ই জুড়ে প্রতি মাসে ২৫ লক্ষেরও বেশি অর্ডার ডেলিভার করে। প্ল্যাটফর্মটি তার বিক্রেতাদের সরাসরি পশু চাষী এবং মৎসজীবীদের কাছ থেকে মাংস ও মাছ সংগ্রহ করতে সাহায্য করে এবং সকল প্রধান বাজারগুলিতে কেবলমাত্র টাটকা উৎপাদ মাস মার্কেট প্রাইসে বিক্রয় করতে দেয় যার মধ্যে রয়েছে দিল্লি/ এনসিআর, ইউপি, রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, কর্নাটক, এপি ও তেলেঙ্গানা, তামিলনাডু, কলকাতা এবং কেরালা। ফ্রেশটুহোম তার ব্র্যান্ডের অঙ্গীকার “১০০% ফ্রেশ অ্যান্ড ০% কেমিক্যালস” রক্ষা করে চলেছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *