Spread the love

যশোরে জ্যেষ্ঠ নারী সাংবাদিক শাহানারা বেগমের ইন্তেকাল
দাফন সম্পন্ন

কাজী নূর।। প্রেসক্লাব যশোর এবং যশোর সাংবাদিক ইউনিয়ন এর সদস্য, বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিএন বাংলা ও এটিএন নিউজের যশোর অফিসের স্টাফ রিপোর্টার জ্যেষ্ঠ সাংবাদিক শাহানারা বেগম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রজিউন)। গত রবিবার রাত আটটা পয়তাল্লিশ মিনিটে যশোর শহরের সার্কিট হাউজ পাড়ায় নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। দীর্ঘদিন ধরে তিনি কিডনি জটিলতা, লিভার সিরোসিসসহ বার্ধক্যজনিত নানা জটিল রোগে ভুগছিলেন। আজ সোমবার বাদ জোহর শহরের কারবালা মসজিদে নামাজে জানাজা শেষে কারবালা কবরস্থানে দাফন করা হয় শাহানারা বেগমকে।
এদিকে শাহানারা বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এসএম তৌহিদুর রহমান। শোক জানিয়ে অপরুপ বিবৃতি দিয়েছেন ‘দৈনিক লোকসমাজ’ এর নির্বাহী সম্পাদক আলহাজ্ব অনিন্দ্য ইসলাম অমিত, ‘সাংবাদিক ইউনিয়ন যশোর’ এর সভাপতি এম আইয়ুব, সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, ‘যশোর সাংবাদিক ইউনিয়ন’ এর সভাপতি মনোতোষ বসু, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, বাংলাদেশ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন যশোর, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন যশোরের নেতৃবৃন্দ।

উল্লেখ্য শাহানারা বেগম ঢাকা থেকে প্রকাশিত দৈনিক জনকণ্ঠের দিনাজপুরের হিলি প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। এরপর কাজ করেন বগুড়া থেকে প্রকাশিত সাপ্তাহিক কাঁকন পত্রিকায়। একেএকে তিস্তা, দৈনিক করতোয়া, দৈনিক খবর, দৈনিক সমাচার ও দৈনিক যায়যায়দিনে কাজ করেন। দিনাজপুরে অবস্থানকালে তিনি হাকিমপুর থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেন। ১৯৯৬ সালে তিনি নিজ জন্মস্থান যশোরে ফিরে এসে সাংবাদিকতা শুরু করেন। ২০০০ সালে নিজের সম্পাদনায় যশোর থেকে ‘সাপ্তাহিক ঝড়’ নামে একটি পত্রিকা প্রকাশ করেন তিনি। কিন্তু আর্থিক সংকটের কারণে এক সময় পত্রিকাটির প্রকাশনা বন্ধ হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *