Spread the love

মুখ্যমন্ত্রীর বীরভূম জেলা সফর ঘিরে প্রস্তুতি শুরু জেলা প্রশাসনের

সেখ রিয়াজুদ্দিন বীরভূম:- মুখ্যমন্ত্রীর বীরভূম জেলা সফরসূচির দিনক্ষণ এখনো নির্দিষ্ট হয়নি। তবে, সব কিছু ঠিক থাকলে আগামী ৩১ জানুয়ারী ও ১ ফেব্রুয়ারি বীরভূম সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে প্রশাসন সূত্রে খবর। বীরভূমে এলে তিনি বোলপুরে থাকেন ও গীতাঞ্জলিতে প্রশাসনিক বৈঠক করেন। সেই মোতাবেক প্রস্তুতি শুরু হয়েছে। বৃহস্পতিবার জেলার প্রশাসনিক কর্তা ব্যক্তিরা ঘুরে দেখলেন বোলপুর ডাক বাংলো ময়দান ও গীতাঞ্জলি প্রেক্ষাগৃহ।উপস্থিত ছিলেন ডিআইজি বর্ধমান শ্যাম সিং, জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী সহ অন্যান্যরা।তবে এবার মুখ্যমন্ত্রীর সম্ভাব্য সফর যতটা না প্রশাসনিক, রাজনৈতিক ভাবে তাৎপর্যপূর্ণ তার চেয়ে অনেক বেশি বলে মনে করছে শাসকদল।
উল্লেখ্য গত বছর মার্চে বগটুই হত্যাকাণ্ডের ঠিক পরেই শেষবার বীরভূমে এসেছিলেন মুখ্যমন্ত্রী।বীরভূম জেলা তৃনমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত হীন দলীয় নেতৃত্ব বা কর্মীদের কী বার্তা দেবেন, সে দিকেই তাকিয়ে দলের শীর্ষ নেতারা।
বর্তমান পরিস্থিতির এই অবস্থায় জেলা তৃণমূলের শীর্ষ নেতৃত্ব মনে করছেন, পঞ্চায়েত ভোটের আগে বীরভূমের মতো গুরুত্বপূর্ণ জেলায় বেশ কিছু নির্দেশ দিতে পারেন দলনেত্রী।জেলা তৃনমূল সভাপতির অনুপস্থিতিতে
সমন্বয় করে সাংগঠনিক কাজকর্ম দেখছেন মন্ত্রী চন্দ্রনাথ সিংহ, ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়, জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী ও লাভপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক অভিজিৎ সিংহ । কিন্তু, দল সূত্রেই জানা যাচ্ছে, বেশ কিছু ক্ষেত্রে সমন্বয়, বোঝাপড়ায় ঘাটতি প্রকট হচ্ছে। খামতি রয়েছে নিচুতলা পর্যন্ত সংগঠন পরিচালনায় দক্ষতার ক্ষেত্রেও। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী তথা দলনেত্রীর জেলা সফর ভীষণ তাৎপর্যপূর্ণ, মানছেন তৃণমূলের সকলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *