Spread the love

“মাতৃমা”-সম্মানে মায়েদের সন্মান জানালো জর্জ টেলিগ্রাফ ফিল্ম এন্ড টেলিভিশন ইনস্টিটিউট

রাজকুমার দাস

“মা “এই শব্দটি জুড়ে সকল প্রাণীকূলে হৃদয় জুড়ে শুধু ভালবাসা আর ভালোবাসা।যাকে কখনই ভাগ করা যায়না,মায়ের আদর হোক কিংবা স্নেহময়ী আপ্যায়ন মা ই যে সেরা সেটা আমরা মানব জন্ম নিয়ে বেশ গর্বিত।কিন্তু মায়েরা সারা জীবন তাঁর সন্তানের মঙ্গল কামনায় নিজেদের নিমজ্জিত করে রাখে ।ভুলে যায় নিজের কথা ভাবতে নিজের স্বতন্ত্র পরিচয় বানাতে।তাই পূজোর আগে শহরে এক পাঁচ তারাতে মায়েদের নিয়ে এক প্রতিযোগিতা র আয়োজন করা হয় জর্জ টেলিগ্রাফ ফিল্ম এন্ড টেলিভিশন ইনস্টিটিউট এর উদ্যোগে।যার পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন শ্রীমতী তুহিনা পাণ্ডে।

প্রায় তিনটি আলাদা আলাদা বিভাগে র সেরা দ্বাদশ মায়েদের নিয়ে চলে অভিনব প্রতিযোগিতা।যার বিচারক হিসাবে ছিলেন তানবীর খান,দেবপম সরকার সহ অন্যান্য রা।

যার মস্তিষ্ক প্রসূত এই সুচারু অনুষ্ঠানের সেই তুহিনা পাণ্ডে জানান তিনি ও একজন মা।তাই মায়েদের সুখ দুঃখ সবকিছুই তিনি ভালো ভাবে বোঝেন তাই সকল মায়েদের একটু আনন্দ দিতে তাঁদের নিজেদের প্ল্যাটফর্ম তৈরী করতে তিনি এগিয়ে এসেছেন।যা সত্যি অভিনব উদ্যোগ।ফ্যাশন জগতে নিজেদের তুলে ধরতে শুধু নয় মায়েদের এই অনুষ্ঠানের মাধ্যমে এক সুচারু প্রয়াসের বার্তা ও তিনি দিতে পেরেছেন।

রবিবার ৩০শে অক্টোবর জি টিএফ টি আই র নিজস্ব কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে সেরা তিন সহ অন্যান্য প্রতিযোগীদের হাতে সন্মাননা পত্র ,ক্রাউন ও উপহার তুলে দেওয়া হয়।

মায়েদের “মাতৃমা”-সন্মান সত্যি অভিনব তাইতো এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল মা মাসি ঠাকুমা সহসকল মায়েরা।

এই প্রয়াস আগামী দিনে দিকে দিকে ছড়িয়ে পড়ুক তাহলে মায়েদের প্রতি সন্তানদের সন্মান বাড়বে বৈ কমবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *