Spread the love

মঙ্গলকোটে শ্মশানকালী পুজোর উদঘাটনে সভাধিপতি – বিধায়ক,

মোল্লা জসিমউদ্দিন, আমিরুল ইসলাম,

সোমবার পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটের পালিশগ্রামে শ্মশান কালীর পুজোর উদ্বোধন করলেন জেলা সভাধিপতি শম্পা ধারা  ও স্থানীয় বিধায়ক অপূর্ব চৌধুরী  ।মঙ্গলকোটের পালিশগ্রামে গ্রাম ঢুকতেই রয়েছে শ্মশান কালীর মন্দির। অতীতে  এখানে একটি শ্মশান ছিল। এরপর গ্রামের এক যুবক  ওই জায়গাতে একটি মন্দির নির্মাণ করেন প্রায় ২৫ বছর আগে।

এরপর থেকে ওই জায়গায় মা শ্মশান কালীর পূজা হয়ে আসছে মহা ধুমধামে।সেই পূজোর আজ শুভ উদ্বোধন হলো উদ্বোধন করলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা। এছাড়া উপস্থিত ছিলেন মঙ্গলকোট বিধানসভার বিধায়ক অপূর্ব চৌধুরী, মঙ্গলকোট থানার আইসি পিন্টু মুখার্জি, মঙ্গলকোট পঞ্চায়েত সমিতির সভাপতি দিপা ঘোষ প্রমুখ।

এই পুজো উপলক্ষে এদিন প্রায় ৫০০ জন দারিদ্র মানুষকে বিতরণ করা হয় মশারি। আজ অর্থাৎ মঙ্গলবার  থেকে এই গ্রামে অনুষ্ঠিত হবে দারিদ্র নারায়ণ সেবা, সাংস্কৃতিক অনুষ্ঠান।এই সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবেন বিখ্যাত বাউল শিল্পী সনজিৎ মন্ডলের গান, পুতুল নাচ ও যাত্রা পালা ।পুজো কমিটির অন্যতম সদস্য শ্যামা প্রসন্ন লোহার জানান -‘  আজকের এই শ্মশান কালী পুজোর উদ্বোধ  করতে এসেছিলেন যাঁরা, সেই  সমস্ত গুণীজনদের ধন্যবাদ জানাই’। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *