Spread the love

Blive এর নতুন পদক্ষেপ!  সানগ্রীণ পাওয়ার এন্ড রিনিউবেল এনার্জি প্রাইভেট লিমিটেড  এর সঙ্গে জুটি বেঁধে কলকাতায়  প্রথম বৈদ্যুতিন যানবাহনের স্টোর উদ্বোধন করল তারা।।

রাজকুমার দাস

সোমবার কলকাতার ফুলবাগান থানার সামনে  প্রথম বৈদ্যুতিন যানবাহনের স্টোর উদ্বোধন হলো। এই উদ্বোধন অনুষ্ঠানে মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন মিস কলকাতা ও প্রখ্যাত ব্যক্তিত্ব লোপামুদ্রা মন্ডল।। এই স্টোরে একদিকে যেমন পাওয়া যাবে নানান বৈদ্যুতিন যানবাহন (EV) তেমনই ব্যবসায়িক ক্ষেত্রে বৈদ্যুতিন সচলতার ব্যবহার সম্পর্কেও উদ্যোগ গ্রহণ করছে বি লাইফ  ও তাদের  সহযোগী হিসেবে রয়েছে সানগ্রীণ পাওয়ার এন্ড রিনিউবেল এনার্জি প্রাইভেট লিমিটেড। 

এই স্টোরের মধ্যে  ক্রেতাদের কাছে বৈদ্যুতিন যানবাহন ব্যবহারের ক্ষেত্রে স্থিতিশীল ও সাশ্রয়ী সচলতা ও বহনযোগ্যতার বিষয় গুলো তাদের দু চাকার ইলেকট্রিক যানবাহন (e2Ws), ইলেকট্রিক বাই সাইকেল (e-bike), ডেলিভারি করার ইলেকট্রিক যানবাহন গুলির মধ্যে দিয়ে পরিবেশিত করলো।। ইলেকট্রিক যানবাহনের গ্রহণযোগ্যতা আরও বাড়ানোর জন্য তাদের ক্রেতাদের সঙ্গে কথোপকথন যোগ্য একটি পরিবেশ তৈরী করেছেন তাদের কলকাতার প্রথম স্টোরে। এখানে ২০ টির ও বেশি ভারতীয় কোম্পানির তৈরী ২ চাকার ইলেকট্রিক যানবাহন, ই বাইক ইত্যাদি একই ছাদের তলায় এনেছেন তারা।যে কোনো ক্রেতা যাতে বৈদ্যুতিন যানবাহন কেনার আগে বৈদ্যুতিন যানবাহনের সুবিধা গুলি সহজে বুঝে নিতে পারে সেই দিকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে এই নতুন স্টোরে।। 

এ বিষয়ে  বিলাইফ  এর সহ প্রতিষ্ঠাতা  সন্দীপন মুখার্জী জানান, “আমাদের কলকাতার প্রথম স্টোর লঞ্চ নিয়ে আমি বিশেষ ভাবে উৎসাহী।  বৈদ্যুতিন যানবাহনের সহজলভ্যতা, ক্রেতার কাছে গ্রহণযোগ্যতা তৈরী করা ও সর্বোপরি সাশ্রয়ী জ্বালানির ব্যবহার করে যানবাহন ব্যবহার করা এই সমস্ত দৃষ্টিভঙ্গি থেকেই আমাদের এই উদ্যোগ।” অন্যদিকে সানগ্রীন পাওয়ার এন্ড রিনিউবেল এনার্জি প্রাইভেট লিমিটেড .এর পক্ষ থেকে তাদের এই পার্টনারশিপ বিষয়ে বিজয় কুমার পতোদিয়া জানালেন, -” বিলাইফ এর সঙ্গে এই পার্টনারশিপ এ আমরা খুবই উৎসাহিত। আমাদের কোম্পানি নবিকরণযোগ্য শক্তি ও বৈদ্যুতিন শক্তির ব্যবসার ক্ষেত্রে এক উল্লেখযোগ্য নাম। সোলার এর সঙ্গে গো গ্রিন উদ্যোগের মধ্যে দিয়ে ইতিমধ্যেই ভারতবর্ষ ব্যাপী নাম করতে পেরেছে। কলকাতায় নতুন বৈদ্যুতিন যানবাহনের স্টোর যে এক নব দিগন্ত খুলে দিল তা বলার অপেক্ষা রাখে না। আমরা এ ভাবে আরও অনেক বেশি ক্রেতার কাছে পৌঁছাতে পারবো বলেই আশা রাখছি।।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *