Spread the love

বাইজু’স খড়গপুড়ে ‘বাইজু’স টিউশন সেন্টার’ চালু করেছে

রাজকুমার দাস

বাইজু’স, ১১৫ মিলিয়ন নথিভুক্ত শিক্ষার্থী সহ বিশ্বের শীর্ষস্থানীয় এডটেক কোম্পানি, মঙ্গলবার খড়গপুরে ‘বাইজু’স টিউশন সেন্টার’ চালু করেছে। বাইজু’সটিউশন সেন্টার হল শিক্ষার্থীদের জন্য একটি নতুন ধরনের বিস্তৃত প্রোগ্রাম যা অফলাইন এবং অনলাইন শেখার সেরা অভিজ্ঞতাকে একসাথে নিয়ে এসেছে। খড়্গপুরে সদ্য চালু হওয়া কেন্দ্রটি বর্তমানে আটওয়ালের বিল্ডিং, সিটি রোডে কাজ করছে। বাইজু’স এই বছরের শেষ নাগাদ আরও কয়েকটি কেন্দ্র চালু করার পরিকল্পনা করেছে।

বাইজু’স টিউশন সেন্টার হবে ঘরের পাসের একটি প্রযুক্তি-সক্ষম ফিজিক্যাল টিউশন সেন্টার যা দ্বি-শিক্ষক মডেলের মাধ্যমে শিক্ষা এবং আরও ভাল ফলাফলের উপর ফোকাস সহ একটি বিশ্ব-মানের শিক্ষার অভিজ্ঞতা প্রদান করে।

পাইলট প্রোগ্রামের অংশ হিসেবে চালু হওয়া প্রথম ২৫০টি কেন্দ্র থেকে জোরদার ইতিবাচক প্রতিক্রিয়ার সাথে, বাইজু’স২০২২ সালে ২০০টি শহরে ৫০০টি কেন্দ্র চালু করবে।বাইজু’সটিউশন সেন্টার শুধুমাত্র তাদের৩৬০-ডিগ্রী শিক্ষাদান এবং শেখার সিস্টেমের সাথে স্কুল-পরবর্তী শিক্ষাকে শুধুমাত্র নতুনভাবে সংজ্ঞায়িত করবে না উপরন্তু অপারেশনের এক বছরের মধ্যে ভারত জুড়ে ১০,০০০+ লোকের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে।বাইজু’স-এর লক্ষ্য আগামী দুই বছরে এই প্রোগ্রামে ১মিলিয়ন শিক্ষার্থী নথিভুক্ত করার।

বাইজু’সটিউশন সেন্টার সর্বোত্তম প্রযুক্তি, শিক্ষক এবং ফরম্যাটের সমন্বয় করে যা শিক্ষার্থীদের জন্য একটি স্বাস্থ্যকর এবং ফলপ্রসু শিক্ষা অভিজ্ঞতা নিশ্চিত করে। গুনমানসম্মত শিক্ষাপ্রদান পদ্ধতিগুলি শিক্ষকদের সাথে গভীর সংযোগ স্থাপনের পাশাপাশি উচ্চতর শিক্ষা অভিজ্ঞতা প্রদান করে যা আরও ভাল ফলাফল পেতে সক্ষম করে। প্রযুক্তির সাহায্যে যা সংশয় প্রকাশের শনাক্তকরণ, ক্লাসে ছাত্রদের ব্যস্ততা, যেকোন সময় প্রশ্নের সমাধানে সহায়তা, নিয়মিত পরীক্ষা/অনুশীলন সেশন এবং ঘন ঘন অভিভাবক-শিক্ষক সাক্ষাৎ – শিক্ষার্থীরা উভয় জগতের সেরা-উচ্চ-মানের শিক্ষকদের কাছে পাওয়া এবং ব্যক্তিগতভাবে তাদের থেকে শেখার সুযোগ পায়৷

সূচনার বিষয়ে মন্তব্য করতে গিয়ে, বাইজু’সটিউশন সেন্টারের প্রধান হিমাংশু বাজাজ বলেন,“খড়গপুরে বাইজু’সটিউশন সেন্টার চালু করার ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। এটি সারা দেশে আমাদের শিক্ষার্থীদের চাহিদা পূরণের সাথে সাথে উচ্চমানের শিক্ষাকে সহজলভ্য করার জন্য আমাদের প্রতিশ্রুতিকে জোরদার করে। মহামারীর কারণে, শিক্ষার্থীদের অফলাইন এবং অনলাইন শিক্ষার মধ্যে দোদুল্যমান হতে হয়েছিল, কিন্তু বাইজু’স -এর এই নতুন অফারটি সারা দেশে ছাত্র এবং অভিভাবকদের জটিল উদ্বেগের সমাধান করবে। বাইজু’সটিউশন সেন্টার হল এককভাবে শিক্ষার পরবর্তী ধাপ। এটি শিক্ষার্থীদের অফার করবে ১) প্রযুক্তি-সক্ষম শিক্ষাকেন্দ্রে দ্বি-শিক্ষক মডেল, ২) শিক্ষক-ছাত্রের ব্যক্তিগত সংযোগ বিশ্লেষণের নেতৃত্বে অগ্রগতি এবং কর্মক্ষমতা মূল্যায়ন দ্বারা সমর্থিত, এবং ৩) বাইজু’স এর অনলাইন ইকোসিস্টেমে অ্যাক্সেস। শিক্ষার্থীদের প্রয়োজনীয়তাগুলিকে মূলে রেখে, আমরা আশা করি যে এই নতুন অফারটি একটি উদাহরণ হিসাবে দাঁড়াবে এবং স্কেল অর্জন করবে যার ফলে ভবিষ্যত-প্রস্তুত ছাত্রদের লালনপালন হবে এবং একটি দূরদর্শী এবং অনন্য একাডেমিক পরিবেশ।”

বাইজু’স টিউশন সেন্টার অফারটি এমন ভাবে ডিজাইন করা হয়েছে যেখানে শিক্ষার্থীদের শিক্ষার ফাঁকফোকর গুলি পূরণ করবে, ধারণামূলক বোঝাপড়াকে শক্তিশালী করবে এবং নিয়মিত অনুশীলন এবং পরীক্ষার মাধ্যমে শিক্ষাকে শক্তিশালী করবে যা পরীক্ষার প্রস্তুতি নিশ্চিত করবে। শিক্ষার্থীদের অফলাইন এবং অনলাইন ক্লাসের জন্য একই শিক্ষক থাকবেন যিনি তাদের একক ভাবে শেখানোর ক্ষেত্রে সহায়তা করবেন।

বর্তমান পরিস্থিতি এবং ছাত্রদের প্রয়োজনীয়তার সাথে তাল মিলিয়ে, এই লঞ্চের মাধ্যমে, বাইজু’স তার ছাত্র-কেন্দ্রিক পদ্ধতির পুনর্নিশ্চিত করছে, এবং শিক্ষার্থীদের বাস্তব চাহিদার উপর ভিত্তি করে নতুন এবং উদ্ভাবনী অভিজ্ঞতা, পণ্য এবং পরিষেবা তৈরি করছে। মহামারী-পরবর্তী বিশ্বে শিক্ষার ভবিষ্যত হিসাবে মিশ্রিত শিক্ষার সাথে, বাইজু’স টিউশন সেন্টার এই বিন্যাসের জন্য নতুন মানদণ্ড নির্ধারণ করছে।

বাইজু’স টিউশন সেন্টারের মূল বৈশিষ্ট্য-
টেক-চালিত শ্রেণীকক্ষ শিক্ষার্থীদের ধারণার কল্পনা করতে সাহায্য করে
৩৬০ ডিগ্রি শিক্ষণ এবং শেখার পদ্ধতি
প্রমিত এবং অতুলনীয় একাডেমিক ডেলিভারি পদ্ধতি প্রতিটি কেন্দ্রে শ্রেষ্ঠত্ব এবং ধারাবাহিকতা নিশ্চিত করে
একই শিক্ষক অনলাইন এবং অফলাইন উভয় ক্লাসের আয়োজন করতে এবং প্রতিটি টাচ পয়েন্টে একজন আরো গভীরে গিতে শিক্ষকের সাথে শিক্ষার্থীদেরপৃথকভাবে সংযোগ তৈরি করা নিশ্চিত করে
উচ্চ মানের শিক্ষা এবং যেকোনো সময় প্রশ্নের সমাধানেসহায়তা
নিয়মিত বাইরেরপ্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি, কাউন্সেলিং সেশন, অনুপ্রেরণামূলক সেশন ইত্যাদি সহ ঘন ঘনঅভিভাবক-শিক্ষকসাক্ষাৎ

গত বছর, কোম্পানিটি তার শিক্ষার্থীদের জন্য দ্বি-শিক্ষকের সুবিধা নিয়ে বাইজু’সক্লাস চালু করেছে। ১১৫ মিলিয়ন নথিবদ্ধ ছাত্র এবং ৭ মিলিয়ন অর্থপ্রদান দ্বারা সদস্যতার সাথে, বাইজু’স৮৬% এর বার্ষিক পুনর্নবীকরণ হার দেখে।সকল সামাজিক উদ্যোগের জন্য বাইজু’স এডুকেশন ফর অল সোশ্যাল উদ্যোগের অধীনে, বাইজু’স ৩.৪ মিলিয়ন শিশুকে ডিজিটাল শিক্ষার মাধ্যমে শিক্ষায় প্রবেশ করতে সহায়তা করেছে এবং ২০২৫ সালের মধ্যে সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের ১০ মিলিয়ন শিশুর ক্ষমতায়নের লক্ষ্য রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *