Spread the love

শতাধিক হিন্দু সংগঠনের অংশগ্রহণে
মহাভারতের মহাযজ্ঞ মহামিলন মঠে

পারিজাত মোল্লা,

বিশ্ব শান্তি ও দেশের কল্যাণের উদ্দেশ্যে ওঙ্কারনাথ মঠের হাজার হাজার ভক্তকে নিয়ে গীতা মহাযজ্ঞের আয়োজন করা হলো কলকাতার বরানগরের উপকন্ঠে মহামিলন মঠে। ভারতবর্ষের অন্যতম বিশিষ্ট সাধক কিংকর বিঠঠল রামানুজ মহারাজের জন্মদিন উপলক্ষে গীতা মহাযজ্ঞতে বিভিন্ন হিন্দু সম্প্রদায়ের সাধু, সন্ন্যাসী ও ভক্তদের উপস্থিতিতে গীতা পাঠ করেন হাজার হাজার মানুষ। ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকা সহ বেশ কয়েক হাজার ভক্তকে ওই দিন গীতা পাঠ বা অধ্যয়ন করতে দেখা গেল।
মিশনের পক্ষ থেকে সভাপতি প্রিয়নাথ চট্টোপাধ্যায় বলেন ” শ্রী শ্রী ওঙ্কারনাথ দেব শাস্ত্র মূর্তি ছিলেন শাস্ত্রের প্রচার ও প্রসার তাঁর লীলার অন্যতম মুখ্য উদ্দেশ্য। তাঁর উত্তর সাধক কিংকর বিঠঠল রামানুজ মহারাজ সনাতন ধর্মের গরিমা প্রচারে আজীবন দেশে বিদেশে লক্ষ লক্ষ মানুষকে দিশা দেখিয়ে এসেছেন। তাই তাঁর জন্মদিন অর্থাৎ বিঠঠল জয়ন্তী শাস্ত্রের গরিমা প্রচারের দিন। গীতার যে মূল্যায়ন ধর্মক্ষেত্রের মধ্যে শান্তির রাজ্যে গমন এই লক্ষ্যে সব হিন্দু সংঘ সহ প্রায় সাড়ে তিন হাজার ছোট বড় মঠ ও সনাতন প্রেমীরা শ্রী শ্রী ওঙ্কারনাথ দেব প্রতিষ্ঠিত একশো কুড়ি টি আশ্রমের প্রধান কেন্দ্র মহামিলন মঠে এসে সমবেতভাবে গীতা পাঠ করলেন। সমগ্র বিশ্ববাসীর কাছে বার্তা দেওয়ার লক্ষ্যে গীতা মহাযজ্ঞে আয়োজন করা হচ্ছে। সনাতন ধর্মই প্রকৃত ধর্ম যে ধর্ম প্রকৃত ভ্রাতৃত্ববোধ গড়ে তোলে।”
যজ্ঞে আহুতি প্রদানের জন্য সমাজের বিভিন্ন শ্রেণীর মানুষেরা একত্রিত হচ্ছেন মহামিলন মঠে। সন্ধ্যেতে অনুষ্ঠিত হবে শাস্ত্রীয় সঙ্গীত অনুষ্ঠান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *