Spread the love

শ্রীজিৎ চট্টরাজ / গোপাল দেবনাথ, কলকাতা, ১২ মে ২০২২। দীর্ঘ দু বছরের পর করোনা আবহ কাটিয়ে বিশ্ব জুড়ে মানুষ আবার স্বাভাবিক জীবন যাত্রায় ফিরে আসছেন। পশ্চিমবঙ্গ তথা কলকাতাও এর ব্যতিক্রম নয়।
পূর্ব কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনের লাগোয়া এক বিলাসবহুল স্ট্যাডেল হোটেলের ব্যাংকোয়েটে পি অ্যান্ড সি অ্যাওয়ার্ড করোনা পরিস্থিতিতে যেসব সংস্থা বা সংগঠন ও ব্যক্তিগত উদ্যোগে সামাজিক লড়াই লড়েছেন তাঁদের সম্মানিত করার উদ্যোগ নেয়। গত ৭ মে শনিবার সন্ধ্যার এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টেকনো গ্রুপের কো চেয়ারপার্সন শ্রীমতি মানসী রায়চৌধুরী, মিসেস ইন্ডিয়া বিজয়ী অভিনেত্রী ভামা গৌর, ডা: আশা কালওয়ার ও দেবশ্রী নারু।
ছিলেন ফুডকা খ্যাত ইন্দ্রজিৎ লাহিড়ী, ব্রিগেডিয়ার বলবীর সিং।
জি বাংলা খ্যাত গায়ক ও সুরকার গৌরব সরকার ও ফ্যাশন বিশেষজ্ঞ ও ডিজাইনার ইন্দ্রনীল মুখার্জি। পুরস্কার প্রদান এর আগেই শিক্ষাবিদ শ্রীমতি মানসী রায় চৌধুরী কে সংস্থার পক্ষ থেকে স্মারক তুলে দিয়ে সম্মান জানানো হয়। এর পরেই নির্বাচিত বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংস্থার প্রধান বিলকিস পারভীন চ্যাটার্জী ও তন্ময় চ্যাটার্জী।  এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের সামনে গৌরব একটি জনপ্রিয় গান গেয়ে শোনান। পুরস্কার পেলেন ফ্যাশন আইকন ও নিমিজ ব্র্যান্ড এ ডা: কানুপ্রিয়া স্বাস্থ্য পরিষেবার জন্য। ফিটনেস এর জন্য পুরস্কৃত হন শালিনী শ্রীবাস্তব।
সিনেমা প্রযোজক রতন ঝাওয়ার ও রাজা জৈন পেলেন নতুন ব্যবসায়িক উদ্যোক্তা হিসেবে। মিডিয়া জগতে সিটি নেটওয়ার্কে অবদানের জন্য পুরস্কৃত হন সুরেশ শেঠিয়া। সামাজিক কাজে পুরস্কার পেলেন নাঙ্গলিয়া জয়সওয়াল, মিডিয়া বহির্বিভাগে শুভাশিস সাহা, শিক্ষা ক্ষেত্রের জন্য ইমরান জাকি ও বিনোদন জগতের সঙ্গীতা সিনহা ।
এই অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে প্রচ্ছদ ছবিতে সঙ্গীতা সিনহার ছবি সহ দ্বিতীয় বাংলা ক্যালেন্ডার প্রকাশিত হলো। ক্যালেন্ডারে অনুষ্ঠানের পরিচালক বিলকিস পারভিন চ্যাটার্জির ছবিও যুক্ত হয়েছে। ক্যালেন্ডারের ছবি তুলেছেন কুণাল রায়চৌধুরী ও অরিন্দম ভট্টাচার্য। ডিজাইন করেছেন সুমিত সুপু।
সিনেমাটোগ্রাফী করেছেন অনির্বাণ বিশ্বাস। পি অ্যান্ড সি গ্রুপের পক্ষে পরিচালক বিলকিস পারভিন চ্যাটার্জির এই অনুষ্ঠান দর্শকদের কাছে বিশেষ আগ্রহের সৃষ্টি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *