Spread the love

নিউজ কলকাতার কবি সম্মেলন ও পত্রিকা প্রকাশ

আমিরুল ইসলাম :সম্প্রতি কলকাতার অদূরে প্রকৃতির কোলে উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থানার হাদিপুর ফ্রন্টপেজ বি.এড.কলেজ সভাহল এ অনুষ্ঠিত হল নিউজ কলকাতা’র কবি সম্মেলন ও পত্রিকা প্রকাশ।

দেশাত্মবোধক সঙ্গীতের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গিনেস বুক অফ ওয়ার্ল্ড জয়ী লেখক তথা সাহিত্যিক পৃথ্বীরাজ সেন। তিনি বলেন,”কলকাতা থেকে দূরে এসেও যেন প্রকৃতির কোলে এসেছি খুব ভালো লাগছে,সাথে ঐতিহাসিক জায়গা ভ্রমণ যা আমাকে মুগ্ধ করেছে।আমি নিউজ কলকাতা পরিবারের সাথে আজীবন যুক্ত থাকবো কথা দিলাম।” বিশিষ্ট অতিথি ছিলেন গবেষক ও অধ্যাপক ড: মোস্তাফা আব্দুল কাইয়ুম,সমাজসেবী চিত্তরঞ্জন গোস্বামী,আব্দুর রহমান প্রমুখ।

শিশু সাহিত্যিক কবি আব্দুল করিম বলেন,নিউজ কলকাতা সংস্থা শুধু খবর পরিবেশন নয় , সারা বছর ধরে শিক্ষা ও সংস্কৃতি নানান অনুষ্ঠান করে থাকে,এছাড়াও সমাজসেবা মূলক কাজ করে থাকে।”সকল বক্তাই নিউজ কলকাতার এমন সুন্দর অনুষ্ঠানের প্রশংসা করেন।

এদিন নিউজ কলকাতা পরিবার’র দ্বিতীয় বর্ষের প্রথম সংখ্যা ম্যাগাজিন প্রকাশিত হয”বইমেলা ও প্রজাতন্ত্র দিবস’ প্রকাশ হয়।
এছাড়াও বক্তৃতা,কবিতা পাঠ,আবৃত্তি,গান, রম্যরচনা, শ্রুতিনাট্য সহ নানান শিল্পীর পরিবেশনায় মন ভরে ওঠেছিল কলেজ চত্বর।
ম্যাগাজিন সহসম্পাদক কাজী হাফিজুল ইসলাম,”আপনাদের মত এত জ্ঞানীগুণী ব্যক্তিবর্গদের পেয়ে গর্বিত,এর সব কৃতিত্ব আপনাদের,আপনারা সবাই আমাদের পরিবারের সদস্য।

ইন্দ্রানী শাসমল বলেন,”আজ শুধু পত্রিকা প্রকাশ বা কবি সম্মেলন নয়,সাথে ঐতিহাসিক জায়গা ভ্রমণ যা স্মৃতি বিজড়িত, মনের মণিকোঠায় থাকবে,এযেন বসন্তের রং এ রঙিন করে দিল নিউজ কলকাতা পরিবার”

এদিন পরিবারের যেসব সদস্যরা উপস্থিত ছিলেন সামসাদ বেগম,জয়শ্রী গোস্বামী,কাকলি দেবনাথ,দেবাশীষ ব্যানার্জী,প্রতিমা সাহা, শর্মিঠা কুন্ডু।সমবেত জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে আনুষ্ঠানটি পরিসমাপ্তি ঘটে।

সমগ্র অনুষ্ঠানটি সুন্দরভাবে পরিচালনা করেন আকাশবাণী উপস্থাপক হাসিম আব্দুল হালিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *