Spread the love

ছয় গজের কারুকার্যের সংমিশ্রনে জাতিসও্বাকে তুলে ধরবে টুইন টেলস

চলতি বছরে ৮/১সি হিন্দুস্তান পার্ক, আকর প্রাকার গ্যালারী এবং বুনাফিল, কলকাতা – ৭০০০২৯ -এ অবস্থিত তাদের দোকানে টুইন টেলস তার দুর্গা পূজা’র কালেকশন চালু করেছে। হস্তশিল্পের বিভিন্ন ধরণের শাড়ির কালেকশনটি নিয়ে উদযাপন করা হচ্ছে সংস্কৃতি, ঐতিহ্য এবং আধুনিকতা একসাথে। ঐতিহ্যগত ফ্যাশন তাদের ঐতিহ্যবাহী বুনন কৌশলগুলির সাথে ধীর জীবনযাপনের উদ্রেক করে এবং একটি আধুনিক মোড় নিয়ে তাদের জীবন্ত করে তোলে।টুইন টেলস এ অভিজ্ঞ এবং দক্ষ কারিগরদের দ্বারা বোনা বাংলা জুড়ে ঐতিহ্যবাহী তাঁতের একটি অবিরাম ভাণ্ডার রয়েছে।
টুইন টেলস এ কর্ণধার সংহিতা দে মৌলিক বলেন, “দুর্গা পূজা ভারতের সবচেয়ে ব্যাপকভাবে উদযাপিত উৎসবগুলির মধ্যে একটি এবং সেই পাঁচটি দিন প্রত্যেক বাঙালির জন্য আবেগের এক ধারা। উদযাপনের এই মনোভাবের মধ্যে, ক্লাসিক এবং সমসাময়িক উভয় ধরনের ড্রেপের পরিসর সহ আপনাকে “ষষ্ঠী” থেকে “দশমী” পর্যন্ত সাজাতে পেরে আমরা আনন্দিত। আমরা লাইটওয়েট, বেবি নরম, জমকালো কালেকশন লঞ্চ করতে পেরে আনন্দিত এবং আমরা আমাদের গ্রাহকদের আমাদের দোকানে এই একচেটিয়া উৎসবের পরিসর অন্বেষণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।” সংহিতা আরও বলেছেন, “সুতলী গল্প হল প্রত্যন্ত গ্রাম থেকে দক্ষ শিল্পী এবং তাঁতিদের মধ্যে সহযোগিতা নিয়ে আসার একটি প্রয়াস এবং শাড়ি প্রেমীদের কাছে তাদের হাতের কাজ উপলব্ধ করে এবং বাংলার তাঁত ঐতিহ্যকে বাঁচিয়ে রাখার আবেগের মাধ্যমে তাদের ক্ষমতায়ন করা।”
টুইন টেলস এর শব্দের অর্থ একত্রে জোড়া দেওয়া সুতার গল্প; তাই এটি থ্রেডের গল্প যা শুধুমাত্র ফ্যাব্রিক তৈরি করে না বরং এর চটকদার এবং ক্লাসিক ডিজাইনের মিশ্রণের সাথে জাদু বুনেছে।মহামারী-পরবর্তী বাজারে সুতলি গল্প শুরু হয়েছিল, বাংলার তাঁতিদের সাহায্য করার জন্য আন্তরিক প্রচেষ্টার সাথে যারা প্রত্যাশায় উৎপাদন করেছিল এবং কোন ক্রেতা খুঁজে পায়নি।টুইন টেলস এ কর্ণধার সংহিতা দে মৌলিক দোকানের সমন্বয়ের সাথে যা যায় তা বেছে নেন এবং সেগুলিকে এক ছাদের নিচে প্রদর্শন করেন। তিনি বিশ্বাস করেন যে তিনি ঐতিহ্যবাহী এবং মুগ্ধকর তাঁত তৈরির তার আবেগকে একটি সফল ব্যবসায়িক উদ্যোগে রূপান্তর করতে পারেন।।
টুইন টেলস হল ভরা বাজার যা শিল্প এবং কারিগরদের গল্প বলার প্রকৃতি দ্বারা অনুপ্রাণিত কারুশিল্পের একটি বিন্যাস প্রদর্শন করে। তারা জীবনযাপনের উদ্রেক করার জন্য চিন্তাশীল ফ্যাশন বলে ছাপ রেখে যায় ! টুইন টেলস এর অগণিত সংগ্রহ এখন ৮/১সি হিন্দুস্তান পার্ক, কলকাতা – ৭০০০২৯ -এ পাওয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *