Spread the love

কোলকাতায় শুরু হল অনুপম হালদারের সপ্তম একক আলোকচিত্র প্রদর্শনী

রাজকুমার দাস,

কোলকাতা (২৮ সেপ্টেম্বর ‘২৩):- ক্রিয়েটিভ ফটোগ্রাফি এক্জিবিশন নামের মোড়কে কোলকাতার ‘অ্যাকাডেমী অব ফাইন আর্টস’-এর ‘নিউ সাউথ এ’ এবং ‘নিউ সাউথ বি’ গ্যালারিতে আজ থেকে শুরু হল পেশায় পদস্থ সরকারী আধিকারিক ও নেশায় আলোকচিত্রী অনুপম হালদার-এর সপ্তম একক আলোকচিত্র প্রদর্শনী।

আজ সন্ধ্যায় প্রথিতযশা অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তী, অচ্চ্যুৎ চ্যাটার্জী, অভিনেত্রী অনামিকা সাহা, মৌবনী সরকার, চিত্রকর দিবাকর চক্রবর্তী, সুজিতকুমার ঘোষ, হাওড়া পৌরনিগমের অন্যতম পৌরপ্রতিনিধি সীমা ভৌমিক, দেব সাহিত্য কুটির-এর কর্ণধার রাজিকা মজুমদার, আলোকচিত্রী মধু সরকার, অতনু পাল সহ বিশিষ্ট জনের উপস্থিতিতে মঙ্গল দীপ প্রজ্জ্বলিত করে শুরু হল অনুপম হালদারের সপ্তম একক আলোকচিত্র প্রদর্শনী।

অন্য রাজ্য ও পশ্চিমবঙ্গের বিভিন্ন সম্মানে ভূষিত অনুপম হালদার আজ স্ত্রী পাঞ্চালী মুন্সির পাশে দাঁড়িয়ে স্মৃতিমেদুর হয়ে জানান, “সদ্য কৈশোরে পা দিয়ে স্বজনের হাত থেকে পেয়েছিলাম প্রথম ক্যামেরা। সেদিনের সেই ক্যামেরাই আমাকে জগৎকে নতুন ভাবে দেখতে শিখিয়েছিল। আজ হয়তো আমি অনেক দামি ক্যামেরা ব্যবহার করি, কিন্তু সেদিনের সেই মুহূর্ত আজ আমাকে আলো আঁধারি নিয়ে ক্যামেরার সহযোগিতায় ছবি আঁকতে শিখিয়েছে।”

বলে রাখা ভালো, আগামী ৬ অক্টোবর পর্যন্ত এই প্রদর্শনী চলবে। প্রদর্শনী কক্ষদ্বয়ে রয়েছে ছোটো বড়ো মিলিয়ে মোট ১২৫ টা আলোকচিত্র। আগ্রহী জনসাধারণ প্রতিদিন অপরাহ্ন ৩ টে থেকে রাত ৮ টা পর্যন্ত এই প্রদর্শনী ঘুরে দেখতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *