Spread the love

কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হল লকড়বগ্গা – ভারতের প্রথম অ্যাকশন ফিল্মের

সম্প্রীতি মোল্লা, কলকাতা

কলকাতা, ২১ ডিসেম্বর: ‘লকড়বগ্গা – ভারতের প্রথম অ্যাকশন ফিল্ম। যার প্রিমিয়ার অনুষ্ঠিত হল কলকাতা চলচ্চিত্র উৎসবেপরিচালক ভিক্টর মুখার্জির সাথে অংশুমান ঝা, ঋদ্ধি ডোগরা এবং ছবির মিউজিক কম্পোজার সিমোন ফ্রান্সকুয়েটের তিলোত্তমা কলকাতায় ছবিটির প্রিমিয়ারে উপস্থিত ছিলেন।

ফিল্মটি হরতকি বাগানে বসবাসকারী একজন কুরিয়ার বয়ের যে একজন ‘ক্রভ-মাগা’র (ইসরায়েলি মার্শাল আর্ট ফর্ম) শিক্ষক এবং ভারতীয় দেশি কুকুরের প্রতি তার ভালবাসা তাকে পশুদের জন্য অজানা জগতের সন্ধান দেয়।

রবীন্দ্রনাথ ঠাকুরের *পুরান সেই দিনের কথা গানটিকে নতুন করে কম্পোজ করেছেন ফ্রান্সকুয়েট। গানটি গেয়েছেন শ্রুতি পাঠক। কলকাতার শ্রোতারা আগামীকাল এই 21 শতকের রবি ঠাকুরের একটি ক্লাসিকের প্রথম উপস্থাপনা শুনতে পাবেন।

আংশুমান বলেন,রবীন্দ্রনাথ ‘ ঠাকুর বলেছিলেন “চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির”। স্ক্রিপ্ট বাছাই করার সময় এটাই আমার লক্ষ্য। আমাদের প্রচেষ্টা সচেতনভাবে এই ক্লাসিকগুলি দেখার জন্য যা আমাদের অবিশ্বাস্য এবং দেশের সমৃদ্ধ ঐতিহ্য। রবীন্দ্রনাথ ঠাকুর ও তার কথা আমাকে ছোটবেলা থেকেই অনুপ্রাণিত করেছে। ২১ শতকের তরুণ প্রজন্মের কাছে রবি ঠাকুরের সাংস্কৃতিক ও সাহিত্যিক প্রতিভাকে কোনো না কোনোভাবে সহজলভ্য করার জন্য শিল্পী হিসেবে ‘পুরানো সেই দিনের কথা -এর পুনর্বিবেচনা করা আমাদের একটি ছোট প্রচেষ্টা। আর শ্রুতি পাঠক তার কণ্ঠে জাদু করেছেন।’

ফিল্মটি নিউ ইয়র্ক, 2022-এ HBO দক্ষিণ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্যও আনুষ্ঠানিকভাবে নির্বাচিত হয়েছে। এবং Ong-Bak (Kecha Khamphakdee) এবং Force Square এর পিছনে স্টান্ট দলের অ্যাকশন রয়েছে। ভারতীয় রাস্তার কুকুর সম্পর্কে বর্ণনার মাঝখানে একটি হায়েনার কথা এসেছে। (লাকদবাঘা) রয়েছে। ছবিটি ২০২৩ সালে বড় পর্দায় আসতে চলেছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *