Spread the love

উত্তর দমদম পৌরসভায় অ্যাম্বুলেন্স ভ্যান দান করল ইন্ডাস টাওয়ারস

পারিজাত মোল্লা,

উত্তর দমদম পৌরসভায় দান করা ভ্যানটির উদ্বোধন করেছেন পশ্চিমবঙ্গের মাননীয়া প্রতিমন্ত্রী শ্রীমতী চন্দ্রিমা ভট্টাচার্য।

কলকাতা, ২২শে মার্চ ২০২৩: কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (সিএসআর) কর্মসূচির অংশ হিসেবে ইন্ডাস টাওয়ারস লিমিটেড উত্তর দমদম পৌর এলাকায় একটি অ্যাম্বুলেন্স ভ্যান দান করেছে। এই সমাজসেবামূলক উদ্যোগটি সমাজের সুরক্ষা এবং কল্যাণের প্রতি ইন্ডাস টাওয়ারের প্রতিশ্রুতিকে তুলে ধরেছে – যা কোম্পানির দর্শনেরও এক অবিচ্ছেদ্য অংশ। উত্তর দমদম মিউনিসিপ্যালিটি হাসপাতালে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে এই অ্যাম্বুলেন্স ভ্যান উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের মাননীয়া প্রতিমন্ত্রী শ্রীমতী চন্দ্রিমা ভট্টাচার্য। উপস্থিত ছিলেন উত্তর দমদম পৌরসভার পদাধিকারী – মাননীয় চেয়ারম্যান শ্রী বিধান বিশ্বাস, ভাইস চেয়ারম্যান শ্রীমতী লোপা মুদ্রা দত্ত এবং চেয়ারম্যান-ইন-কাউন্সিল শ্রী সৌমেন দত্ত।

এই ভ্যানটি উত্তর দমদম পৌর এলাকার প্রয়োজনভিত্তিক স্থানগুলিতে এলাকাবাসিকে আরও ভাল স্বাস্থ্যসেবা প্রদানে সহায়তা করবে। স্বাস্থ্য বিভাগের আওতাধীন প্রয়োজন ভিত্তিক গোষ্ঠী, স্বাস্থ্য কেন্দ্র / হাসপাতালগুলিতে এই অ্যাম্বুলেন্সগুলি সরবরাহ করা হয়। সিএসআর উদ্যোগটি বাস্তবায়নকারী অংশীদার, ইমপ্যাক্ট গুরু ফাউন্ডেশনের মাধ্যমে গ্রহণ করা হচ্ছে।

রোগীদের যাতায়াতের সুবিধা ছাড়াও, অ্যাম্বুলেন্সগুলি সাধারণ চেক-আপ এবং টিকাকরনের কাজেও ব্যবহার করা যেতে পারে। অ্যাম্বুলেন্সগুলিতে রয়েছে প্রয়োজনীয় নানা বৈদ্যুতিক সাজসরঞ্জাম (পেশেন্ট কম্পার্টমেন্ট এলইডি লাইট, রুফ লাইট বিকন, পাবলিক অ্যাড্রেস সিস্টেম / সাইরেন সহ পিএ সিস্টেম), একটি অটোলোডার স্ট্রেচার এবং নয়টি স্কোয়াড বেঞ্চ।

উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা এই উদ্যোগ ও সমাজে এর ইতিবাচক প্রভাবের প্রশংসা করেন।

পশ্চিমবঙ্গের মাননীয় প্রতিমন্ত্রী শ্রীমতী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “এই উদ্যোগ পশ্চিমবঙ্গের স্বাস্থ্যসেবা পরিকাঠামোকে আরো উন্নত করতে অবদান রাখবে। আমরা বিশ্বাস করি যে নির্ভরযোগ্য স্বাস্থ্যসেবা সবার নাগালের মধ্যে থাকা উচিত। এই অ্যাম্বুলেন্স সেই লক্ষ্যে প্রশংসনীয় ভূমিকা পালন করবে। পশ্চিমবঙ্গের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সেবায় এগিয়ে আসার জন্য ইন্ডাস টাওয়ারস এবং ইমপ্যাক্ট গুরু ফাউন্ডেশনের এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। আমরা এই অ্যাম্বুলেন্সটিকে ভাল ভাবে ব্যবহার করব এবং নিশ্চিতভাবেই অনেক জীবন বাঁচাতে পারবো”।

ইন্ডাস টাওয়ারস লিমিটেডের পশ্চিমবঙ্গ ও ওড়িশা সার্কেলের সিইও রিতেশ বৎস বলেন, “ ইন্ডাস টাওয়ারে আমরা সব সময় সিএসআর উদ্যোগের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ এবং সামাজিক কাজে এগিয়ে আসা কোম্পানির দর্শনের সাথে জড়িত। এই সুসজ্জিত অ্যাম্বুলেন্স দান করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এই ভ্যানটি পশ্চিমবঙ্গের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে আরও নিরাপত্তা দেওয়ার সঙ্গে সঙ্গে তাদের জীবনকে আরও উন্নত করে তুলবে”।
সিএসআর উদ্যোগটি জাতীয় স্বাস্থ্য মিশনের (এনএইচএম) উচ্চাকাঙ্ক্ষা বাস্তবায়নে অবদান রাখবে, যার লক্ষ্য দেশের স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে শক্তিশালী করা। এনএইচএমের লক্ষ্য অর্জনের জন্য মানুষের কাছে দ্রুত ও নির্ভরযোগ্য অ্যাম্বুলেন্স পরিষেবা পৌঁছে দেওয়া আবশ্যক। এই অ্যাম্বুলেন্স প্রদানের পদক্ষেপ জাতীয় অ্যাম্বুলেন্স পরিষেবা সহ এনএইচএমের অংশ হিসাবে বর্তমান উদ্যোগগুলির পরিপূরক হবে। অ্যাম্বুলেন্স দ্বারা পরিষেবাপ্রাপ্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের সদস্যদের যখন ক্রিটিক্যাল কেয়ারের প্রয়োজন হবে, তখন তারা ১০৮ ডায়াল করে দ্রুত অ্যাম্বুলেন্স পরিষেবা পাবেন।

ইন্ডাস টাওয়ারস, এই একই CSR উদ্যোগের মাধ্যমে মুম্বাই ও আহমেদাবাদ জনস্বাস্থ্য দপ্তরের হাতেও অ্যাম্বুলেন্স ভ্যান তুলে দেবে। ইন্ডাস টাওয়ারস কেরালা, গুজরাট ও উত্তরপ্রদেশে এই ধরণের ভ্যান সরবরাহ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *