Spread the love

ইমোহা এল্ডারকেয়ারের সাথে ভারতের প্রথম “হ্যাপি সিনিয়র সিটি” হয়ে উঠেছে কলকাতা

কলকাতা – ২৫ জানুয়ারী ২০২৪ – কলকাতার প্রতিটি পাড়া এই বছর একটি বিপ্লবী আন্দোলনের জন্য প্রস্তুত! হ্যাঁ, একটি আন্দোলন, কিন্তু এর আগে কেউ দেখেনি এমন কিছুর মতো নয়। এটি তাদের জন্য ভালবাসা, যত্ন এবং নিঃশর্ত সমর্থনের একটি বিপ্লব যারা আমাদের তৈরি করেছে – আমাদের পিতামাতা! এই শহর যেখানে একটি উল্লেখযোগ্য প্রবীণ জনসংখ্যা এবং একটি জেরিয়াট্রিক সিস্টেম এখনও ভঙ্গুর অবস্থায় রয়েছে, সেখানে ইমোহা এল্ডারকেয়ার তাদের জন্য আশা নিয়ে আসছে যারা তাদের পিতামাতার জন্য সর্বোত্তম চান৷

ইমোহা এল্ডারকেয়ার শহরের প্রবীণ জনগোষ্ঠীকে তাদের বাড়ি থেকে স্বাধীনভাবে এবং তাদের নিজস্ব শর্তে বসবাস করতে সক্ষম করতে কলকাতার উপকূলে তার একধরনের সর্বজনীন “এল্ডারকেয়ার ইকোসিস্টেম” নিয়ে এসেছে! মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতের নেতৃস্থানীয় জেরিয়াট্রিক বিশেষজ্ঞদের দ্বারা ডিজাইন করা এবং সারা দেশ থেকে অভিভাবকদের দ্বারা অনুমোদিত, ইমোহা, তার চমৎকার পরিষেবাগুলির সাথে, বয়স্কদের অনন্য চাহিদার কথা মাথায় রেখে দেশে প্রবীণদের যত্নকে নতুন করে কল্পনা করেছে। জরুরী প্রতিক্রিয়া থেকে শুরু করে স্বাস্থ্যসেবা প্রয়োজন এবং পরিবারের সহায়তা থেকে আকর্ষক ক্রিয়াকলাপ, ইমোহা এই যত্ন বাস্তুতন্ত্র তৈরি করার সময় একজন ভারতীয় সিনিয়রের প্রতিটি দিক বিবেচনা করেছে।

যদিও ইমোহা এল্ডারকেয়ার গত পাঁচ বছর ধরে দেশে কাজ করছে এবং বর্তমানে ১১০টি শহরে উপস্থিত রয়েছে, তবে এটি প্রথমবারের মতো একটি ভারতীয় শহররের সুন্দর বাস্তুতন্ত্রের অভিজ্ঞতা অর্জনের জন্য প্রস্তুতি নিচ্ছে। ইমোহা ইতিমধ্যেই সারা দেশে ৬০,০০০ -এরও বেশি প্রবীণদের তার মোহ এবং চমৎকার যত্ন পরিষেবার মাধ্যমে ক্ষমতায়ন করেছে। এবং এখন কলকাতার প্রতিটি পাড়ায় প্রতিটি মা ও বাবা স্থানীয় মানুষেরা একই মোহ অনুভব করবেন যা ইমোহা তাদের পরিষেবাগুলির সাথে অফার করে।

এই মিশনকে সফল করতে, ইমোহা শহরের প্রতিটি দোরগোড়ায় এই পরিচর্যা পরিষেবাগুলি পৌঁছে দেওয়ার জন্য ১৫টি আশ্চর্যজনক স্থানীয় উদ্যোক্তার সাথে অংশীদারিত্ব করেছে। এই স্থানীয় উদ্যোক্তারা (বা বয়স্ক যারা আমরা তাদের বলি) তারা ইমোহার সাথে হাত মিলিয়েছে সুন্দর উদ্দেশ্য নিশ্চিত করার জন্য যে কোন প্রবীণরা তাদের মর্যাদা এবং স্বাধীনতা হারাতে না পারে শুধুমাত্র বার্ধক্যজনিত কারণে।

এবং যারা তাদের চারপাশের সিনিয়রদের জীবনকে আরও উন্নত করতে চান তাদের এই শক্তিশালী মিশনে ইমোহার সাথে যোগ দিতে আহ্বান জানানো হচ্ছে।

কলকাতা শহরের জন্য কী আছে তার এক আভাস দিতে, ইমোহা তার একচেটিয়া ₹৫৯৯ /বছরের মেম্বারশিপ প্ল্যান চালু করছে, বিশেষভাবে কলকাতা এবং পূর্ব ভারতের জন্য তৈরি করা হয়েছে। কারণ, ইমোহা বিশ্বাস করে যত্ন কখনই কারো নাগালের বাইরে হওয়া উচিত নয়। সুতরাং, পার্ক স্ট্রিটের স্টারবাক্সে এক কাপ কফির দাম বা তার চেয়ে কম মূল্যে , আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার বাবা-মা এবং প্রিয়জনদের যত্ন নেওয়া হয়েছে, এমনকি আপনি মাইল দূরে থাকাকালীনও৷

ইমোহা শুধুমাত্র একটি সাধারণ যত্ন পরিষেবা নয়; এটি জীবনের একটি উদযাপন। আমরা সেই সন্তান যারা আমাদের নিজেদের পিতামাতার যত্ন নেওয়ার আনন্দ এবং সংগ্রাম বুঝতে পারি, আমরা তাদের সাথে থাকি বা দূরে থাকি। সুতরাং, আমরা এই মুহূর্তে আমাদের বয়স্কদের যত্ন নেওয়ার উপায় পরিবর্তন করার প্রয়োজনীয়তা বুঝতে পারছি। একজন বিশ্বস্ত অংশীদার হিসেবে, ইমোহা সারা ভারতে প্রবীণদের জন্য পরিপূর্ণতা এবং মর্যাদার জীবন নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ, ঠিক যেমন আমরা আমাদের নিজের পিতামাতার জন্য করব।

যদি আপনিও এই আন্দোলনে যোগ দিতে চান, তাহলে www.emoha.com-এ যান বা জীবন পরিবর্তনকারী যাত্রা শুরু করতে আমাদের স্থানীয় প্রতিনিধিদের সাথে যোগাযোগ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *