Spread the love

আইসিএআই-এর ইআইআরসি পিয়ার রিভিউয়ারদের জন্য একদিনের ট্রেনিং প্রোগ্রামের আয়োজন করে

সম্প্রীতি মোল্লা।

Kolkata 31st March 2023:  দ্য ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (আইসিএআই) এর পূর্ব ভারত আঞ্চলিক কাউন্সিল (ইআইআরসি) সম্প্রতি কলকাতার আইসিএআই ক্যাম্পাসে পিয়ার রিভিউয়ারদের জন্য একদিনের প্রশিক্ষণের আয়োজন করেছে। অনুষ্ঠানটি পিয়ার রিভিউ বোর্ড, আইসিএআই দ্বারা সংগঠিত হয়েছিল, যা ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল চার্টার্ড অ্যাকাউন্টেন্সি ফার্মগুলির জন্য পিয়ার রিভিউ প্রক্রিয়ার তদারকি করার জন্য।

উদ্বোধনী অধিবেশনে পিয়ার রিভিউ বোর্ডের চেয়ারম্যান সিএ (ড.) অনুজ গোয়েল, একজন পিয়ার রিভিউয়ার থাকার গুরুত্ব এবং পিয়ার রিভিউ করার জন্য চার্টার্ড অ্যাকাউন্টেন্সি ফার্মের প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি পিয়ার রিভিউয়ারদের জন্য পর্যায়ক্রমিক প্রশিক্ষণের গুরুত্বের উপর জোর দেন এবং উল্লেখ করেন যে কিভাবে পিয়ার রিভিউ ২০১০ সাল থেকে প্রাসঙ্গিক হয়ে উঠেছে, যখন SEBI তালিকাভুক্ত কোম্পানিগুলির জন্য আশ্বাস কার্য পরিচালনাকারী সিএ সংস্থাগুলির জন্য এটি বাধ্যতামূলক করেছে৷

সিএ (ড.) দেবাশীষ মিত্র, ইমিডিয়েট পাস্ট প্রেসিডেন্ট, আইসিএআই অডিটের মান নিশ্চিত করার জন্য আইসিএআই-এর প্রচেষ্টার বিষয়ে কথা বলেছেন। তিনি একজন ভালো পিয়ার রিভিউয়ার হওয়ার জন্য আইসিএআই-এর প্রকাশনা যেমন অডিটিং স্ট্যান্ডার্ড এবং অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড অধ্যয়নের গুরুত্বের ওপর জোর দেন। তিনি নিরীক্ষকদের জন্য প্রাক-প্রয়োজনীয় বিষয় নিয়েও আলোচনা করেছেন, যেমন অডিট ট্রেইল বোঝা, এবং ঘোষণা করেছেন যে পাঁচ বা ততোধিক অংশীদার সহ সংস্থাগুলিকে পিয়ার পর্যালোচনা করতে হবে।

কেন্দ্রীয় পরিষদ সদস্য আইসিএআই সিএ সুশীল কু. গয়াল তার বক্তৃতায়, পিয়ার রিভিউকে জনপ্রিয় করার জন্য আইসিএআই-এর উদ্যোগ সম্পর্কে অবহিত করেন এবং আরও জানান যে সদস্য এবং ছাত্রদের অবিচ্ছিন্ন পরিষেবা নিশ্চিত করার জন্য, আইসিএআই দ্বারা

+৯১ ৯৯৯৭৫৯৯৯৭৫-এ আইসিএআই কল হেল্প শুরু হয়েছে। যদিও ই-হেল্প সদস্য এবং ছাত্ররা তাদের প্রশ্ন উত্থাপন করতে ব্যবহার করতে পারে।

সিএ দেবায়ন পাত্র, প্রেসিডেন্ট ইআইআরসি, বলেন আইসিএআই-এর প্রশিক্ষণ কর্মসূচির উদ্দেশ্য ও গুরুত্ব এবং এর সুবিধাগুলো তার নিজস্ব উপায়ে ব্যাখ্যা করেছেন।

ইভেন্টে প্রচুর সংখ্যক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট  উপস্থিত ছিলেন, সিএ বিবেক আগরওয়াল, সিএ হিমাংশু আগরওয়াল, সিএ অঙ্কিত মহেশ্বরী এবং আইসিএআই-এর ইআইআরসি প্রাক্তন সভাপতি সিএ সোনু জৈন উপস্থিত ছিলেন। আইসিএআই-এর ইআইআরসি ভাইস চেয়ারম্যান সিএ সঞ্জীব সাঙ্ঘি, সেক্রেটারি সিএ বিষ্ণু কে তুলস্যান এবং কোষাধ্যক্ষ সিএ ময়ুর আগরওয়ালও উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মসূচীর উদ্দেশ্য হল চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদেরকে প্রয়োজনীয় জ্ঞান ও দক্ষতার সাথে সজ্জিত করা যাতে তারা কার্যকরী পিয়ার রিভিউয়ার হয়ে ওঠে এবং অডিটের মান নিশ্চিত করে। এটি পেশার প্রতি আস্থা ও সম্মান বৃদ্ধির জন্য আইসিএআই-এর চলমান প্রচেষ্টার অংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *