আলিয়া বিশ্ববিদ্যালয়ের পার্ক সার্কাস ক‍্যাম্পাসের সেমিনার হলে হয়ে গেল ওরিয়েন্টাল মিডিয়া ফোরাম আয়োজিত অনুষ্ঠান পরিচয়

সংবাদদাতা: আলিয়া বিশ্ববিদ্যালয়ের পার্ক সার্কাস ক‍্যাম্পাসের সেমিনার হলে শনিবার চার জুনে হয়ে গেল ওরিয়েন্টাল মিডিয়া ফোরাম আয়োজিত অনুষ্ঠান, পরিচয়। এটা মূলত ঈদ পরবর্তী একটি সাংস্কৃতিক সভা। বরাবরের মতো এবারও ওরিয়েন্টাল মিডিয়া ফোরামের সাথে সহযোগিতায় ছিল আলিয়া সংস্কৃতি সংসদ। এই অনুষ্ঠানে উপস্থিত থাকেন উভয় সম্প্রদায়ের জ্ঞানীগুণীজন ও বিভিন্ন ক্ষেত্রের শিল্পীরা। হয় নিখাদ আলোচনা ও শিল্প পরিবেশনা। এবারও তার অন্যথা হয়নি।

ছায়ানট (কলকাতা)-এর সভাপতি শ্রীমতী সোমঋতা মল্লিক কাজী নজরুল ইসলাম রচিত ২টি ইসলামিক গান পরিবেশন করেন।
তোরা দেখে যা আমিনা মায়ের কোলে এবং ফুলে পুছিনু, ‘বল, বল ওরে ফুল!’ এই গান ২টি দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

এই অনুষ্ঠানে বিশিষ্টজনেদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক গৌতম পাল, কল‍্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য, অধ্যাপক সাইদূর রহমান, রেজিস্ট্রার, ডাইমন্ড হারবার ওমেন ইউনিভার্সিটি, অধ্যাপক রেজাউল করিম, বিভাগীয় প্রধান, বাংলা বিভাগ, আলিয়া বিশ্ববিদ্যালয়, এম.এ.সামাদ, আইনজীবী, কলকাতা হাইকোর্ট, গুলজার হুসেন, শিক্ষক, জুলফিকার আহমেদ, প্রধান শিক্ষক, মহঃ কামরুজ্জামান, সভাপতি, ফ্রন্ট পেজ একাডেমি, এম.এ ওহাব, সভাপতি, শিস, আলিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শামীম সাইফুল্লাহ।

শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন সঙ্গীতশিল্পী সোমঋতা মল্লিক, শ্রীজিতা চক্রবর্তী, বিশ্বজিৎ ঘরামী ও ডা. দেবাশীষ চক্রবর্তী।

স্বরচিত কবিতা পাঠ করেন কবি ফারুক আহমেদ (সম্পাদক, উদার আকাশ ), আরফিনা মণ্ডল, আবৃত্তি করেন সাগীর হাসনাইন, সাদেকুল করিম, আলেয়া শাহ চৌধুরী, সাবিনা ইয়াসমিন, ড. ইমদাদ আহমেদ, সুরাইয়া ও মহঃ নীশার।

সংবর্ধনা প্রদান করা হয় তুহিন আহমেদ, হাবিবুর রহমান, আতাউর রহমান, উমর ফারুক খাঁকে। এরা তরুণ স্বপ্নপথিক ও উদ্যোগপতি।

সবশেষ প্রদর্শিত হয় একটি চলচ্চিত্র, ‘সংশোধন’ যার চিত্রনাট্য সংলাপ ও পরিচালনা করেন মুজিবর রহমান।

প্রায় চারঘন্টার অনুষ্ঠান সকলে খুব উপভোগ করেছেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কাজী আবু জুম্মান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *