Spread the love

সানফ্লাওয়ার সোল স্যাপলিং শপ- কোলকাতায় একটি উদ্ভিদ বুটিক ব্লুম টু লাইফ, থেস্পিয়ান-অভিনেতা ডলি বসুর স্টার-স্টেডেড লঞ্চের সাথে

কলকাতা, সেপ্টেম্বর 10, 2023 – কলকাতার নতুন সবুজ অভয়ারণ্য, সূর্যমুখী সোল স্যাপলিং শপ আনুষ্ঠানিকভাবে একটি জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে জনসাধারণের জন্য তার দরজা খুলে দিয়েছে যেখানে প্রধান অতিথি হিসেবে শহরের প্রিয় থিস্পিয়ান-অভিনেতা ডলি বসুর উপস্থিতি দেখা গেছে। বিশিষ্ট শিক্ষাবিদ এবং সিরিয়াল উদ্যোক্তা, অধ্যাপক মৈত্রেয়ী মল্লিকের মালিকানাধীন এবং কিউরেটেড, বুটিকের লঞ্চটি প্রকৃতির সৌন্দর্য এবং শিল্প, সংস্কৃতি এবং টেকসইতার সংমিশ্রণের উদযাপনের চেয়ে কম ছিল না।

সানফ্লাওয়ার সোল স্যাপলিং শপ ইভেন্টের জমকালো উদ্বোধনে ডলি বসুর সাথে একটি চারা রোপণের উদ্যোগের সাথে একটি ফিতা কাটা অনুষ্ঠানের বৈশিষ্ট্য ছিল, যিনি ইভেন্টে তার তারকা শক্তি প্রদান করেছিলেন এবং সবুজ জীবনযাপন এবং পরিবেশ সচেতনতার প্রতি তার আবেগকে শেয়ার করেছিলেন।

সানফ্লাওয়ার সোল স্যাপলিং শপ-এর দৃষ্টিভঙ্গি শুধুমাত্র একটি গাছ বিক্রি করা নয় বরং ক্রেতাকে একটি উদ্ভিদের অভিভাবক হিসেবে রূপান্তরিত করা এবং একটি সম্প্রদায় গড়ে তোলা। একটি চারাকে একটি উদ্ভিদে লালন-পালনের যাত্রাটি উদ্ভিদের অভিভাবকের যাত্রার সমান্তরাল যাকে সহায়তা করা হবে। বুটিক থেকে ক্রমাগত যোগাযোগ, ভিডিওর মাধ্যমে উদ্ভিদের যত্নের বিষয়ে বিশেষজ্ঞদের নির্দেশনা শেয়ার করা এবং সেই সাথে গাছের সামগ্রিক বিকাশের আপডেট নেওয়া।

সূর্যমুখী একমাত্র চারা দোকানের জন্য অধ্যাপক মৈত্রেয়ী মল্লিকের দৃষ্টিভঙ্গি সত্যিই অসাধারণভাবে বাস্তবায়িত হয়েছে। একটি টেরেস গার্ডেন সহ 1200 বর্গফুট জুড়ে বিস্তৃত, প্ল্যান্ট বুটিকটি অভ্যন্তরীণ এবং বহিরঙ্গন গাছপালাগুলির একটি চিত্তাকর্ষক অ্যারের অফার করে, বিভিন্ন ধরণের সুকুলেন্ট, ক্যাকটি, অর্কিড প্রতিটি তার অনন্য সৌন্দর্য এবং একটি সবুজ গ্রহে অবদানের জন্য যত্ন সহকারে নির্বাচিত হয়৷ ‘এলিফ্যান্ট ইয়ার’, ‘গ্রিন রোজ বাডস’ নামের একই ধরনের আবহাওয়ার কারণে থাইল্যান্ড এবং ভিয়েতনাম থেকে আমদানি করা কিছু অনন্য গাছপালা অন্বেষণ করে দর্শনার্থীরা আনন্দিত হয়েছিল। গাছপালা সংগ্রহ করা ছাড়াও, শপ প্ল্যান্টার-পাত্র, আনুষাঙ্গিক খুচরো বিক্রি করে, যা সূর্যমুখীর একমাত্র চারাকে শহুরে উদ্যানপালকদের জন্য সত্যিকারের আশ্রয়স্থল করে তোলে।

ইভেন্টের একটি হাইলাইট ছিল ডলি বসুর হৃদয়গ্রাহী বক্তৃতা, যেখানে তিনি প্রকৃতির লালন-পালনের গুরুত্ব এবং তরুণ প্রজন্মের হৃদয়ে উদ্ভিদের প্রতি ভালোবাসা জাগিয়ে তোলার ওপর জোর দিয়েছিলেন। নিজে একজন উদ্ভিদ-অভিভাবক এবং একজন স্ব-শিক্ষিত মালী, ডলি ডি সবুজ শিক্ষা এবং স্থায়িত্বের প্রতি প্রফেসর মৈত্রেয়ী মল্লিকের প্রতিশ্রুতির প্রশংসা করেছেন, সূর্যমুখী সোল স্যাপলিং শপকে উদ্ভিদ উত্সাহী এবং পরিবেশবাদী উভয়ের জন্য একটি মূল্যবান সম্পদ হিসাবে স্বীকৃতি দিয়েছেন৷

উদ্ভিদ বুটিক এর মিশন একটি খুচরা দোকান হচ্ছে অতিক্রম করে; এটা শেখার এবং অনুপ্রেরণার জায়গা। প্রফেসর মৈত্রেয়ী মল্লিক বলেন, “আমি সূর্যমুখী সোল স্যাপলিং শপকে উদ্ভিদের যত্ন, স্থায়িত্ব এবং পরিবেশ সংরক্ষণের বিষয়ে কর্মশালা, সেমিনার এবং শিক্ষামূলক অনুষ্ঠানের কেন্দ্র হিসেবে কল্পনা করি। এর মাধ্যমে, বুটিকের লক্ষ্য হল সচেতন ব্যক্তিদের একটি সম্প্রদায়কে লালন করা যারা আমাদের প্রাকৃতিক জগতকে বিশেষ করে শহরের যুবকদের মূল্য দেয় এবং রক্ষা করে।”

লঞ্চ-পরবর্তী উত্তেজনা অব্যাহত রয়েছে, কারণ সানফ্লাওয়ার সোল স্যাপলিং শপ সম্প্রদায়ের কাছ থেকে ব্যাপকভাবে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। দর্শকরা ইতিমধ্যেই গুণগত মান এবং স্থায়িত্বের প্রতি বুটিকের প্রতিশ্রুতির জন্য তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, এটিকে কলকাতার সবুজ ল্যান্ডস্কেপে একটি প্রতিশ্রুতিশীল সংযোজন করে তুলেছে।

সূর্যমুখী একমাত্র চারা দোকান প্রতিদিন সকাল 8টা থেকে রাত 8টা পর্যন্ত খোলা থাকে।
গাছপালা অনলাইনে বুক করা যাবে এবং তাদের দ্বারা হোম ডেলিভারি করা যাবে। দাম 50-5000 টাকা থেকে শুরু হয়।

আসুন আমরা সবাই উদ্ভিদ আবিষ্কার, টেকসই জীবনযাপন এবং পরিবেশগত শিক্ষার যাত্রা শুরু করি।

                                            ###

ঠিকানা
সূর্যমুখী একমাত্র চারা দোকান
152, পূর্বলোক, কালিকাপুর
কলকাতা 700099
মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারির কাছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *