Spread the love

ফের যশোরের রাজারহাটে ৯ কোটি টাকার স্বর্ণের বারসহ প্রাইভেটকার জব্দ বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনীর

কাজী নূর।। বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী ‘বর্ডার গার্ড বাংলাদেশ’ (বিজিবি)’র তৎপরতায় ফের উদ্ধার হলো বেশ বড়সড় স্বর্ণের একটি অবৈধ চালান। মঙ্গলবার যশোর সদর উপজেলার রামনগর রাজারহাট থেকে ৬০পিস সোনার বারসহ একটি প্রাইভেটকার জব্দ করে বিজিবি সদস্যরা। উদ্ধারকৃত ৬০ পিস সোনার বারের ওজন ৮ কেজি ৯৭৪ গ্রাম। এ সময় চোরাকারবারিরা প্রাইভেটকার এবং সোনা ফেলে রেখে পালিয়ে যায়। গতরাত (মঙ্গলবার) ৯টার দিকে শহরের ঝুমঝুমপুরে বিজিবি ৪৯- যশোর ব্যাটালিয়নের দফতরে আয়োজিত এক প্রেস কনফারেন্সে সাংবাদিকদের এমনটাই জানান ৪৯- বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী।

বিজিবি অধিনায়ক আরও জানান, বিজিবি গোপন সূত্রে জানতে পারে সাদা রঙের একটি প্রাইভেটকারে (ঢাকা মেট্রো গ- ৩৫- ৯৫৭৭) বিশেষ কায়দায় লুকিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে ঢাকা থেকে ছেড়ে খুলনা- যশোর হয়ে বেনাপোল সীমান্তে যাবে। খবর পেয়ে বিজিবি ৪৯- যশোর ব্যাটালিয়ন ও ২১- খুলনা ব্যাটালিয়ন মঙ্গলবার বিকালে যৌথ অভিযান পরিচালনা করে। যশোরের পৃথক দুটি স্থানে আলাদা অবস্থান গ্রহণ করে বিজিবির চৌকস দুটি টহল দল। সোর্সের দেয়া বর্ণনা অনুযায়ী সাদা প্রাইভেটকারটি বিজিবির ২১ টহল দলের সামনে পড়লে তারা থামার জন্য সংকেত দেয়। তবে সংকেত অমান্য করে কারটির চালক দ্রত গতিতে পালিয়ে যায়। এরপর বিজিবি ৪৯- টহল দল ধাওয়া শুরু করলে রাজারহাটে এসে দিশেহারা চালক নিয়ন্ত্রণ হারিয়ে কারটি নিয়ে রাস্তার পাশে একটি খাদে পড়ে যায়। এ সময় বিজিবির টহল দল ঘটনাস্থলে পৌঁছাবার পূর্বেই চালকসহ কারটিতে থাকা অপর এক ব্যক্তি বের হয়ে দ্রুত পালিয়ে যান। কারটি উদ্ধার করে বিজিবি যশোর ক্যাম্পে নিয়ে তল্লাশীর পর বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৬০ পিস সোনার বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৮ কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা।
উল্লেখ্য বিজিবি যশোর ও খুলনা ব্যাটালিয়ন অভিযান চালিয়ে ২০২২ সালের জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত মোট ১৩৬ কেজি সোনা উদ্ধার করেছে বলে প্রেস কনফারেন্সে জানানো হয়। উদ্ধারকৃত সোনার বার যশোর কোতয়ালী থানার মাধ্যমে ট্রেজারিতে ও প্রাইভেটকারটি থানায় জমা দেয়া হবে বলে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *