Spread the love

কাজল মিত্র :- পৌরসভার নির্বাচন এর পূর্বের বিজেপি ছেড়ে তৃনমুল কংগ্রেসে যোগদান করলেন পাঁচ শতাধিক বিজেপি নেতা,কর্মী ও সমর্থক।পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর কাঁকসা ও আসানসোল দক্ষিণ বিধানসভার বিজেপি কার্যকর্তা সহ পাঁচ শতাধিক বিজেপি কর্মী বুধবার যোগদান করলেন তৃনমূল কংগ্রেসে।রাজ্যের বিধানসভার নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের কার্যত হিড়িক পড়ে গিয়েছিল।কিন্তু বিধানসভা ভোটে বিপুল সংখ্যা গরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের ক্ষমতায় প্রত্যাবর্তন ঘটেছে তৃণমূলের। বিজেপির ২০০-র বেশি আসন নিয়ে ক্ষমতা দখলের স্বপ্ন ভেস্তে গিয়েছে।আর ভোটের পরই শুরু হয়েছে উল্টো স্রোত।বিজেপি থেকে তৃণমূলে প্রত্যেকদিনই রাজ্যের কোথাও না কোথাও তৃণমূলে যোগদানের খবর আসছে।পশ্চিম বর্ধমান জেলাতেও আসানসোল এমপি বাবুল সুপ্রিও তৃণমূলে যোগদানের পর পরই পশ্চিম বর্ধমান জেলার গেরুয়া শিবির ছেড়ে ঘাসফুল শিবিরে যোগদানের ঘটনা ঘটছে।
এদিন তৃনমূল কংগ্রেসের জেলা সভাপতি বিধান উপাধ্যায় এর পাঁচগেছিয়া দলীয় কার্যালয়ে বিজেপি থেকে তৃণমূলে যোগদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।দুর্গাপুর কাঁকসা ও আসানসোল দক্ষিণের বিজেপির জেলা সম্পাদক সোমনাথ চ্যাটার্জী, জেলার পর্যবেক্ষক রোজি চক্রবর্তী,আসানসোল দক্ষিণ বিধান সভার কৃষাণ মোর্চার সভাপতি ওমপ্রকাশ শর্মা, দক্ষিণ বিধানসভার সহ সভাপতি মধু ঠাকুর,দক্ষিণ বিধানসভার প্রাক্তন ও.বি.সি মোর্চার সভাপতি অশোক সাউ,সিপিএমের সদস্য তেজ নারায়ন সিং এর নেতৃত্বে প্রায় ৫০০জন তৃণমূল কংগ্রেসের দলীয় ঝান্ডা ধরে যোগদান করেন।ঘাসফুলের পতাকা তুলে দেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বিধান উপাধ্যায় ও জেলা তৃণমূলের কনভেনার শিবদাসন দাসু।

তৃনমূল কংগ্রেসে যোগদান কারী বিজেপির জেলা সম্পাদক সোমনাথ চ্যাটার্জী জানিয়েছেন, বিজেপি এখন শুধু ধর্ম আর জাতপাতের রাজনীতি করছে। আমরা যেভাবে কাজ করে এসেছি আমাদের দলে কোন মর্যাদা নেই ।অপরদিকে তৃনমূল কংগ্রেসের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় রাজ্যের মানুষের উন্নয়ন করে চলেছেন।দলমত নির্বিশেষে গ্রামগঞ্জের সকল মানুষ মমতা বন্দোপাধ্যায়ের উন্নয়নের সুফল পাচ্ছেন। তাই মমতা বন্দোপাধ্যায়ের উন্নয়নের কর্মযজ্ঞে শামিল হতেই তাঁরা বিজেপি ছেড়ে তৃনমূল কংগ্রেসে যোগদান করেছি।
জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি বিধান উপাধ্যায় বলেন, বিজেপি নেতৃত্ব সহ এদিন ৫০০ জন বিজেপি নেতা কর্মী তৃনমূল কংগ্রেসে যোগদান করেছেন। এখন থেকে এরাও আমাদের তৃনমূল কংগ্রেস পরিবারের সদস্য।একসাথে সকলে মিলে রাজ্যে উন্নয়নের জন্য কাজ করব। এই যোগদান পর্বে উপস্থিত ছিলেন জেলার তৃণমূল কংগ্রেসের কনভেনার শিবদাসন দাসু,তৃণমূল নেতা প্রবোধ রায় সহ আরো বিশিষ্ট নেতৃবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *