Spread the love

দুর্গাপুর প্রগতি আয়োজিত খাদ্য উৎসব ২০২১ ~


অন্তরা সিংহরায়,

দুর্গাপুর প্রগতির উদ্যোগে দ্বিতীয় বার্ষিক খাদ্য উৎসব অনুষ্ঠিত হলো শিবাজী রোড সংলগ্ন আমতলা ময়দানে। বাচিক শিল্পী রুমা মহান্ত প্রতিষ্ঠিত দুর্গাপুর প্রগতি হলো সমাজসেবামূলক একটি মহিলা সংগঠন । রক্তদান শিবির , বৃক্ষরোপণ , দুস্হ শিশুদের আহারের ব্যবস্থা ,সাংস্কৃতিক অনুষ্ঠান এরকম নানা কর্মসূচীর সাথে যুক্ত থাকে প্রগতি সারাবছর ।
এ বারের খাদ্য উৎসবে নানা রকম খাবারের স্টলের সাথে ছিলো সারাদিন ব্যাপী নানা সাংস্কৃতিক অনুষ্ঠান । ছিলো নানা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী । প্রগতির সম্পাদক রুমা মহান্ত বলেন ,“ গৃহবধুদের সাথে নিয়ে এই সংগঠনটি তৈরী করেছি । প্রতিটি নারী যে অসীম ক্ষমতা রাখে সমাজের জন্য কিছু করার প্রগতি হলো তার নির্দশন । আমরা কাজ করছি ও ভবিষ্যতেও নানা সমাজ সেবামূলক কাজ করবো । ”
অর্চনা রায় ,সোমা গাঙ্গুলী ,মনিকা বিশ্বাস ,বিদ্যা গুহ ,দেবযানী চ্যাটার্জ্জী , জেসমিন বেগম, ইতি সিনহা পাল সমেত অনেকেই যুক্ত আছে প্রগতির সাথে । দুর্গাপুর নাটুকে , আন্তরিক , ছন্দবীণা সাংস্কৃতিক সংগঠনের অনুষ্ঠান দর্শকদের হৃদয়গ্রাহী হয় ।
খাবারের স্টলে নানা খাবারের সাথে পৌষ পার্বণের সুস্বাদু পিঠে আকর্ষণীয় ছিলো । সব মিলিয়ে খাদ্য রসিক বাঙালির ভিড় উপচে পড়লো মেলা প্রাঙ্গণে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *