Spread the love

:

প্রত্যুষ চক্রবর্তী,

মঙ্গলবার আউশগ্রামে জমজমাট তৃণমূল কংগ্রেসের ভোটপ্রচার। আউশগ্রামের দিগনগরে রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস প্রচার মিছিল করলেন। তারপর গোপীনাবাটি ফুটবল মাঠে হল জনসভা। এই জনসভায় অরূপ বিশ্বাসের ফোনের মাধ্যমে ভার্চুয়ালি বক্তব্য রাখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী আউশগ্রামবাসীর উদ্দেশ্যে প্রায় দশমিনিট বক্তব্য রাখেন। তিনি বলেন,” আমি যা যা বলেছিলাম, কথা রেখেছি। মানুষ লক্ষীর ভাণ্ডার, কৃষক ভাতা, স্বাস্থ্যসাথী, সবুজ সাথী, পাচ্ছেন। তফসিলি উপজাতির মানুষ ভাতা পাচ্ছেন। কৃষকরা সুবিধা পাচ্ছেন।”
পাশাপাশি সিপিএম ও বিজেপিকে একহাত নেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,” সিপিএম খুনীর দল। বিজেপি মিথ্যাবাদী। মণিপুরে আগুন জ্বলছে। দুশো মানুষ মারা গেলেন। অথচ প্রধানমন্ত্রীর একবার মণিপুরে গিয়ে মানুষকে সান্তনা দেওয়ার সময় হল না।”
অরূপ বিশ্বাস সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একহাত নেন রাজ্যপালকে। তিনি বলেন,” মহামান্য রাজ্যপালের নিরপেক্ষ থাকা উচিত। কিন্তু তার চাকরি বাঁচানোর জন্য হয় তো তিনি বিজেপির নেতার মত আচরণ করছেন। তা করুন।বিজেপির তো নেতার খুব অভাব আছে।তাতে কিছু হবে না। বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের জন্য সব বুথেই তৃণমূল কংগ্রেসকে জয়ী করবেন।”
মঙ্গলবার পূর্ব বর্ধমানের আউশগ্রামে পঞ্চায়েত ভোটের প্রচারে সামিল হন মন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন,
আমরা গণতন্ত্রে বিশ্বাস করি।তাই বলে আমরা তো বিরোধীদের ক্যাণ্ডিডেড ভাঁড়া দিতে পারবো না। আর সমর্থকও ভাঁড়া দিতে পারবো না।
শাসকদলের হুমকি ও সন্ত্রাসের অভিযোগ নিয়ে
বিরোধীদের উদ্দেশ্যে অরূপ বিশ্বাস বলেন, হারার আগে যদি বিরোধীরা হেরে থাকে তাহলে আমি কি করবো। ফেল করা ছাত্ররা সব সময়েই কিছু এক্সকিউজ খোঁজে। প্রান্তিক এলাকায় উন্নয়ন ও বিভিন্ন প্রকল্পের সুবিধা পেয়ে সবাই এখন তৃণমূল কংগ্রেসের সঙ্গে আছে।এলাকায় ঘুরে ওই জন্য বিরোধীদের চোখে পড়ছে না।
এদিন তিনি আউশগ্রামের দিগনগর ১ ও ২ নম্বর পঞ্চায়েত এলাকার বেশ কয়েকটি গ্রামে যান। সেখানে পাড়ায় পাড়ায় ভোট প্রচারে সামিল হন মন্ত্রী। তারপর আউশগ্রামের গোপীনাথবাটি গ্রামের ফুটবল মাঠে নির্বাচনী সভায় উপস্থিত হন। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মোবাইলে বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *