Spread the love

বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা 2.5 লক্ষ কোটি টাকা ছাড়ালো

পারিজাত মোল্লা ,

শুক্রবার কলকাতার বাইপাস এলাকার এক সভাগৃহে বন্ধন ব্যাঙ্কের তরফে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এদিন ব্যাঙ্কের তরফে জানানো হয় -‘মোট ব্যবসার পরিমাণ 20% বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে 2.60 লক্ষ কোটি টাকা’
বন্ধন ব্যাঙ্ক 2023-24 আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করেছে। ব্যাঙ্কের মোট ব্যবসা 20% বৃদ্ধি পেয়ে 2.60 লক্ষ কোটি টাকা হয়েছে । মোট আমানতের মধ্যে ব্যাঙ্কের রিটেল ব্যবসার পরিমাণ প্রায় 70%। ডিস্ট্রিবিউশনের সম্প্রসারণ এবং অনুকূল পরিচালন পরিবেশের সাথে ব্যাঙ্ক এই ত্রৈমাসিকে সুষম ব্যবসায়িক বৃদ্ধি প্রত্যক্ষ করেছে। ।
চতুর্থ ত্রৈমাসিকে, বন্ধন ব্যাঙ্ক সারা দেশে 50টি শাখা খুলেছে। বন্ধন ব্যাঙ্ক বর্তমানে ভারতে 6,300টি ব্যাঙ্কিং আউটলেটের মাধ্যমে 3.35 কোটিরও বেশি গ্রাহকদের পরিষেবা দেয়। বর্তমানে বন্ধন ব্যাঙ্কে কর্মরত মোট কর্মচারীর সংখ্যা প্রায় 76,000।
2023-24 আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকে ব্যাঙ্কের আমানত গত বছরের এই ত্রৈমাসিকের তুলনায় 25% বৃদ্ধি পেয়েছে। ব্যাঙ্কে মোট আমানতের পরিমাণ বর্তমানে 1.35 লক্ষ কোটি টাকা, অন্যদিকে মোট অ্যাডভান্স হল 1.25 লক্ষ কোটি টাকা। বর্তমানে কাসা (কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট) অনুপাত দাঁড়িয়েছে 37%। ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যা কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের ক্ষেত্রে সিএআর এখন 18.3% যা নিয়ন্ত্রক নির্ধারিত প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।
আর্থিক ফলাফলের প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও শ্রী চন্দ্র শেখর ঘোষ বলেন, “বছরের এই শেষ ত্রৈমাসিক আমাদের ব্যবসায় গতি অর্জনের প্রমান। আমরা সমস্ত প্রধান প্যারামিটারে স্থিতিশীলতা এবং বৃদ্ধি অর্জন করেছি । এই ত্রৈমাসিকে ব্যাঙ্ক তার মূল নেতৃত্বকেও শক্তিশালী করেছে। বন্ধন ব্যাঙ্ক তার কর্মীদের অটল নিষ্ঠার উপর নির্মিত এবং গ্রাহকদের আস্থার কারণেই এই সাফল্য অর্জন করেছে। প্রযুক্তি, মানুষ এবং কর্ম পদ্ধতির প্রতি অবিচল নিষ্ঠা, বন্ধন ব্যাঙ্ক 2.0-এর বৃদ্ধির গতিপথকে চালিত করবে।“

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *