Spread the love

ভারতে পাচারকালে স্বর্ণবোঝাই ব্যাগ উদ্ধার বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনীর

কাজী নূর।। ফের বাংলাদেশের যশোর জেলার বেনাপোলে সীমান্তবর্তী পুটখালী গ্রাম থেকে ভারতে পাচারের উদ্দেশ্যে নেয়া ৮টি স্বর্ণের বার উদ্ধার করেছে দেশটির সীমান্ত রক্ষী বাহিনী ‘বর্ডার গার্ড বাংলাদেশ’ (বিজিবি)। জানা যায় শনিবার (১১ ফেব্রুয়ারী) ভোর রাতে বিজিবি পুটখালী ক্যাম্পের অনিয়মিত একটি টহল দলকে দেখে স্বর্ণের বারবোঝাই একটি ব্যাগ ফেলে পালিয়ে যায় মোটরসাইকেল আরোহী দুই চোরাকারবারী। উদ্ধারকৃত স্বর্ণের বারের ওজন ৯৩৮ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ৭৫ লাখ টাকা।

বিজিবি ২১- খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল তানভীর রহমান জানান, সোর্সের মাধ্যমে জানতে পারি বেনাপোলের পুটখালী গ্রামের সজলের মোড় নামক স্থান দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের চালান ভারতে পাচার হবে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে সন্দেহভাজন দুই মোটরসাইকেল আরোহীকে দাঁড়াবার জন্য সংকেত দেয় বিজিবি। সংকেত অমান্য করে উক্ত দুই মোটরসাইকেল আরোহী
পালাবার চেষ্টা করলে তাদের লাঠি ছুঁড়ে আঘাত করে বিজিবি সদস্যরা। এ সময় মোটরসাইকেল আরোহীদ্বয় তাদের কাছে থাকা একটি ব্যাগ ফেলে দিয়ে দ্রুত গতিতে পালিয়ে যায়। পরে ব্যাগটির মধ্যে থেকে টেপ দিয়ে মোড়ানো ৯৩৮ গ্রাম ওজনের ৮টি স্বর্ণের বার পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *