Spread the love

স্বপ্নসন্ধানী শিক্ষা ও সংস্কৃতি কেন্দ্রের মহালায়া2021 আমিই দুর্গা

সেখ সামসুদ্দিন,

প্রতি বছরের মতো এই বছরও 2021 মহালয়ার পুণ্য লগ্নে নিজস্ব ইউটিউব চ্যানেলের মাধ্যমে পরিবেশিত হল ভক্তিমূলক কাহিনী অবলম্বনে আমিই দুর্গা । প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে স্বপ্নসন্ধানী শিক্ষা ও সংস্কৃতি কেন্দ্রের প্রতিষ্ঠাতা শিক্ষক রামকৃষ্ণ কুন্ডু মহাশয় বিগত বেশ কয়েক বছর ধরেই নিজস্ব ইউটিউব চ্যানেল অথবা বিভিন্ন চ্যানেলে মহালায়া করে থাকেন। SWAPANA SANDHANI SOSK নামক ইউটিউব চ্যানেলে এবারে মহালায়া অনুষ্ঠিত হলো। ইতিমধ্যেই বহু সংখ্যক দর্শকদের মন জয় করেছে। শিক্ষা ও সংস্কৃতির স্বার্থে বিগত বছরগুলোর মতো তার এই প্রচেষ্টা প্রশংসার দাবি রাখে। যদিও এই বিপুল কর্মকাণ্ডে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন , প্রযোজনা নিয়ন্ত্রণে
চিত্তরঞ্জন কুন্ডু।
বিশেষ কৃতজ্ঞতা স্বীকার
সুমিত্রা কুন্ডু। অর্চনা দে। কোয়েনা দে।
মা দুর্গার লোগো
ঋত্বিকা কুন্ডু, ভাষ্যপাঠ অপর্না দাস। অভিনয়ে: রাইমা শীল ,রনিত শীল, তিয়াসা রায় চৌধুরী, নীলাদ্রি ধর। ও আরো অনেকে। এবং সমগ্র অনুষ্ঠানটিতে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর রামকৃষ্ণ বাবু নিজেই যুক্ত ছিলেন, মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত রয়েছেন, সুবক্তা, কলমের মুখ, বাংলার খবরা-খবর, মঙ্গলকোট ডটকম, এবং সুবক্তা নিউজ বাংলা।
এই ভক্তিমূলক উপাখ্যান এ পরিচালনা, নির্দেশনা, পরিকল্পনা ও
সংলাপ রচনা , সম্পাদনা ও বিশেষ ভাষ্যপাঠ ও অভিনয়ে :
রামকৃষ্ণ কুন্ডু।
স্বপ্নসন্ধানী শিক্ষা ও সংস্কৃতি কেন্দ্র সংস্থা সম্পর্কে একথা অবশ্যই বলা যায় দীর্ঘদিন ধরে বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে ও শিক্ষামূলক বহু অনুষ্ঠানের মাধ্যমে এই সংস্থা গোটা পশ্চিমবঙ্গের মধ্যে মানুষের মনে একটি বিশেষ জায়গা করে নিয়েছে। সংস্থার প্রতিষ্ঠাতা শিক্ষক রামকৃষ্ণ কুণ্ডু মহাশয়ের নিরলস প্রচেষ্টার মাধ্যমে তাদের মহান কর্মকান্ড বহুদূর বিস্তৃত হচ্ছে এবং সকলকে নিয়ে এক নতুন সৃষ্টিশীল বার্তা উনি রাখছেন সমাজের প্রতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *