Spread the love

‘শুভেন্দু কে গ্রেপ্তার নয়’ সিঙ্গেল বেঞ্চ কে মান্যতা ডিভিশন বেঞ্চের,

মোল্লা জসিমউদ্দিন টিপু
বুধবার কলকাতা হাইকোর্টে ডিভিশন বেঞ্চে উঠেছিল শুভেন্দু অধিকারীর দাখিল পিটিশনের মামলা টি।কোনও মামলায় গ্রেফতার করা যাবে না রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।কে। কলকাতা হাইকোর্টের  বিচারপতি রাজাশেখর মান্থারের সিঙ্গল বেঞ্চ যে নির্দেশ দিয়েছিল, তাই বহাল রাখলো বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি কেসাং ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চ। এদিন আদালত  জানিয়ে দেয়, -‘ রাজ্যের বিভিন্ন থানায় শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে যে মামলা রয়েছে সেগুলির কোনওটাতেই তাঁকে গ্রেফতার করা যাবে না’।
একই সঙ্গে শুভেন্দু ঘনিষ্ঠ চঞ্চল নন্দীকেও গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দেয় ডিভিশন বেঞ্চ। সিঙ্গল বেঞ্চ যে রায় দিয়েছিল তা চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছিল রাজ্য সরকার। তবে  শুভেন্দু অধিকা এদিন আরও আইনী স্বস্তি পেলেন। সম্প্রতি 
শুভেন্দু অধিকারী কলকাতা হাইকোর্টে আইনী রক্ষাকবচ পাওয়ার জন্য মামলা দাখিল করে থাকেন। আদালতে নন্দীগ্রামের বিধায়কের আর্জি ছিল,-‘  হয় এই মামলাগুলি খারিজ করা হোক, তা নাহলে সিবিআই তদন্ত হোক’। এই মামলার শুনানিতে সিঙ্গল বেঞ্চ স্পষ্ট করে জানিয়েছিল, -‘ শুভেন্দু বিরোধী দলনেতা। তাঁকে যখন তখন ডাকলেই হবে না। তদন্তকারীরা নিশ্চয়ই তাঁকে ডাকতে পারেন। তবে তাঁর সময় নিয়ে ডাকতে হবে। আগাম সময় দিলে শুভেন্দুকেও হাজিরা দিতে হবে তদন্তকারীদের সামনে’। প্রসঙ্গত তিন বছর আগে শুভেন্দুর দেহরক্ষী শুভব্রত চক্রবর্তী গুলিবিদ্ধ হয়ে মারা যান। তাঁর স্ত্রীর অভিযোগের ভিত্তিতে পুরনো সেই মামলার তদন্ত করছে সিআইডি। এর আগে ভবানী ভবনে শুভেন্দুকে তলব করা হয়েছিল। কিন্তু শুভেন্দু যাননি। এরপরই কলকাতা হাইকোর্টের দারস্থ হয়েছিলেন  বিরোধী দলনেতা।সেখানে মিললো আইনী স্বস্তি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *