Spread the love

শিল্পোদ্যোগ বৃদ্ধির উদ্দেশ্যে অ্যাডামাসের মউ চুক্তি স্বাক্ষর

সম্প্রীতি মোল্লা,

: বেঙ্গালুরুর এক প্রখ্যাত সংস্থা স্টার্টআপ কানেক্ট-এর সঙ্গে মউ চুক্তি (MoU) স্বাক্ষর করল অ্যাডামাস ইউনিভার্সিটি। এই চুক্তি স্বাক্ষরের মধ্যে দিয়ে দুই কর্তৃপক্ষই পূর্ব ভারতে উদ্যোক্তাপন্থী প্রণালীর (অন্ট্রোপ্রনোরিয়াল ইকোসিস্টেম) উন্নতি ও প্রসারের জন্য সমঝোতার পথে পা বাড়ায়। সেই কাজে বিভিন্নভাবে সহায়তা করার জন্য তাদের পাশে রয়েছেন শিক্ষাবিদ ও শিল্প জগতের ব্যক্তিত্বরা।

এদিকে, এই মউ চুক্তির মাধ্যমে সূচনা হল এক নতুন যুগের, যেখানে উদ্যোক্তারা এগিয়ে এসে কর্মসংস্থানের আয়োজন করবেন যা রাজ্য ও দেশের আগামী প্রজন্মের উজ্জ্বল ভবিষ্যতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের প্রখ্যাত দুই উদ্যোক্তা তথা স্টার্টআপ কানেক্ট-এর দুই সহ প্রতিষ্ঠাতা রমনি আইয়ার এবং রাজা মুখার্জি। এই দুই ব্যক্তিত্ব এবং অ্যাডামাস ইউনিভার্সিটির রেজিস্ট্রারের উপস্থিতিতে এই মউ (MoU) চুক্তি স্বাক্ষরিত হয়।

একটি নির্দিষ্ট লক্ষ্যের ওপর ভিত্তি করে স্টার্টআপ কানেক্ট ও অ্যাডামাস ইউনিভার্সিটি এই কমিউনিটি গঠন করলেও, দুই তরফের অভিজ্ঞতাই ছিল সম্পূৰ্ণ আলাদা। তাই ভবিষ্যতে এর ফলাফল অত্যন্ত চমকপ্রদ হওয়া নিয়েও আশাবাদী তারা।

এই বিষয়ে অ্যাডামাস ইউনিভার্সিটির চ্যান্সেলর প্রফেসর সমিত রায় বলেন, একাধিক প্রকল্প এবং উদ্যোগের মাধ্যমে সরকারি ও বেসরকারি বিভিন্ন শাখা বর্তমানে ভারতের যুব সম্প্রদায়ের শিল্পদ্যোগীদের নানাভাবে উৎসাহিত করে চলেছে। পাশাপাশি, জ্ঞান উৎপাদনের কেন্দ্র হিসেবে পূর্ব ভারত নজির সৃষ্টি করছে এবং তার পরিপ্রেক্ষিতে বলা যেতে পারে যে, স্টার্টআপ কানেক্ট-এর সঙ্গে অ্যাডামাস ইউনিভার্সিটির চুক্তিবদ্ধ হওয়ার বিষয়টি যথেষ্ট গুরুত্বপূর্ণ।

স্টার্টআপ কানেক্ট-এর প্রতিষ্ঠাতা রমনি আইয়ার ‘জাস্ট ডায়াল’ সংস্থারও প্রতিস্থাপক মউ চুক্তি প্রসঙ্গে জানান, ‘আমাদের সংস্থা ও অ্যাডামাস ইউনিভার্সিটি একত্রিত হয়ে সমগ্র পূর্ব ভারতে উদ্ভাবন ও নতুন সৃষ্টির ওপর জোর দেবে যা ভবিষ্যতে শিল্পোদ্যোগ-এর প্রসারকে আরও গতিশীল করে তুলতে সাহায্য করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *