Spread the love

শেখ রাজু ( বলগনা),

লক্ষী ভান্ডার এর প্রাপ্ত অর্থ দিয়ে কোজাগরী লক্ষ্মী পূজার আয়োজন ।

মঙ্গলকোটের নিগন পশ্চিমপাড়া সাতপুকুর পাড়ের প্রমিলা বাহিনীদের যেমন ভাবনা, তেমন কাজ । মাননীয়া মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প লক্ষী ভান্ডারের অর্থ পেয়ে প্রায় দেড়শত মহিলা দু’দিন আগেই চিন্তা ভাবনা করে এই অর্থ মায়ের সেবায় লাগাবে । সেই চিন্তা থেকেই প্রথমবার নিগন পশ্চিমপাড়া সাতপুকুর পাড়ে লক্ষ্মী পূজার আয়োজন । নিগন গ্রামে বিভিন্ন জায়গায় লক্ষ্মীপুজো হলেও, এখানে মা লক্ষ্মীর আগমন ব্যক্তিকেন্দ্রিক না হয়ে সার্বজনীয়তা রুপ পায় লক্ষী ভান্ডার টাকা দিয়ে লক্ষ্মীপুজো শুরু করে । সকল মহিলা একত্রিত হয়ে বালক ভোজন তথা নরনারায়ন সেবা করেন । রান্না থেকে শুরু করে খাওয়ানো সব কাজ প্রমিলা বাহিনীরায় করে থাকেন ।

মালতি দাস, বুলটি দাস, শোভা দাস, পুতুল দাস প্রমূখ প্রমীলা বাহিনীর সদস্যরা জানান লক্ষী ভান্ডার টাকায় আমাদের অনেকটাই সুবিধা হবে । নিজেদের ব্যক্তিগত প্রয়োজন পরিবারের কাছে হাত পেতে আমরা মেটাতে পারব । মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই । প্রথমবারের লক্ষী ভান্ডারের প্রাপ্ত অর্থ লক্ষ্মী পূজার মাধ্যমে মায়ের পায়ে আমরা অর্পণ করলাম ।

মঙ্গলকোট বিধানসভার বিধায়ক অপূর্ব চৌধুরী বুধবার নিগন পশ্চিমপাড়া সাতপুকুরপাড়ের দাসপাড়া যুব সংঘের উদ্যোগে আয়োজিত লক্ষ্মী পুজোর শুভ উদ্বোধন করেন । বিধায়ক জানান, লক্ষী ভান্ডার প্রতিটি মায়ের উল্লেখযোগ্য উপকারিতায় আসবে । গ্রামের মেয়েদের স্বচ্ছ জীবনধারণে এই অর্থ সামান্য হলেও তাদের অনেকটাই সুবিধা হবে । নিগন অঞ্চল সভাপতি ধ্রুব ভট্টাচার্য পুজোর স্থানটি দর্শন করেন । তিনি জানান, মহিলাদের এরূপ কাজকর্ম মঙ্গলকোটের নাম উজ্জ্বল করেছে । লক্ষী ভান্ডারের টাকা দিয়ে মা লক্ষ্মী পুজো করার জন্য এলাকার মায়েদের সাধুবাদ জানাই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *