Spread the love

ভিন রাজ্য ব্যাঙ্গালুরুতে জমে উঠেছে পাল বাড়ির পুজো

বেঙ্গালুরুতে পাল বাড়ির পুজোকে কেন্দ্র করে ভিন রাজ্যের বাঙালিদের মধ্যে রীতিমতো উৎসবের মেজাজ শুরু হয়েছে। বেঙ্গালুরুর হিন্দুস্তান এরোনটিক এলাকার পাল বাড়ির এই পুজোয় এক চালার সাবেকি এই দুর্গা প্রতিমা দেখতে ভীড় জমাচ্ছেন বহু মানুষ। পুজোর প্রধান উদ্যোক্তা রোজি পাল
জানান, তৃতীয় বর্ষের এই পুজোয় পুরোহিত, ঢাকি থেকে শুরু করে মিষ্টি তৈরির ময়রা সকলেই এসেছেন কলকাতা থেকে। পুজোর আবহ, বিশুদ্ধ বাঙালি রান্না, বাংলার মিষ্টি, বাংলা গানের মূর্ছনার পাশাপাশি আধুনিকতা ও সাবেকিয়ানার মেলবন্ধনে জমে উঠেছে শারদোৎসব। মানুষ আসছেন। পুজো দেখছেন। ঢাকের তালে কোমর দোলানো থেকে সন্ধিপুজোর ১০৮ প্রদীপ জ্বালানো, ধুনুচি নাচেও মেতে উঠেছেন বাসিন্দারা। রয়েছে দেদার খাওয়া দাওয়া ও আড্ডা।
ভিন রাজ্যের পাল পরিবারের এই দুর্গা পুজোর পরিকল্পনাকে বাস্তবায়িত করার পিছনে রয়েছেন পাল পরিবারের গৃহকর্তা সিতাংশু শেখর পাল ও তার স্ত্রী শিপ্রা পাল ও ছেলে ডঃ সুজিত পাল। তাঁরা জানান, কোভিড মোকাবিলায় দীর্ঘ লকডাউনে বড়দের পাশাপাশি ছোটোদেরও ঘর বন্দি অবস্থায় কেটেছে দিন। মানুষ যাতে আনন্দ উপভোগ করতে পারে তার জন্য প্রয়াস। মায়ের কাছে প্রার্থনা সকলকে ভালো রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *