Spread the love

বিশ্ব তামাকমুক্ত দিবসের স্মরণে ডিসান হাসপাতাল সফলভাবে বিনামূল্যে ওরাল স্ক্রিনিং ক্যাম্পের আয়োজন করে

কলকাতা, ১৫ মে, ২০২৪ – কলকাতার একটি নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, ডিসান হাসপাতাল, বুধবার বিনামূল্যে ওরাল স্ক্রীনিং ক্যাম্পের ক্যাম্পের আয়োজন করে। পূর্ব রেলওয়ের প্রধান জনসংযোগ আধিকারিক শ্রী কৌশিক মিত্র এর উদ্বোধন করেন। বিশ্ব তামাকমুক্ত দিবসের (৩১শে মে) সম্মানে আয়োজিত এই অনুষ্ঠানটির উদ্দেশ্য ছিল মুখের ক্যান্সারের উদ্বেগজনক প্রকোপ এবং রোগের বিরুদ্ধে লড়াইয়ে প্রাথমিকভাবে সনাক্তকরণের গুরুত্বপূর্ণ ভূমিকা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা।

কলকাতার ডিসান হাসপাতালে আয়োজিত ফ্রি ওরাল স্ক্রীনিং ক্যাম্পটি একটি অপ্রতিরোধ্য সাড়া পেয়েছে, প্রায় ৩০০টি পরিবার স্ক্রীনিং পরিষেবা পেয়েছে।

অনুষ্ঠানটিতে ডিসান হসপিটালস গ্রুপের ডিরেক্টর শাওলি দত্ত সহ সম্মানিত ব্যক্তিত্বরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ডিসান হসপিটালস গ্রুপের ডিরেক্টর শাওলি দত্ত তার উচ্ছাস প্রকাশ করে বলেছেন, “আমাদের বিনামূল্যে ওরাল স্ক্রিনিং ক্যাম্পে বিপুল জনসমাগম দেখে আমরা রোমাঞ্চিত। এই উদ্যোগের মাধ্যমে, আমরা তামাকের ক্ষতিকর প্রভাব সম্পর্কে মানুষকে বোঝানোর চেষ্টা করছি। মৌখিক স্বাস্থ্য এবং প্রাথমিক সনাক্তকরণের জন্য সক্রিয় পদক্ষেপগুলিকে উৎসাহিত করছি।”

“আমরা ডিসান হাসপাতালের এই বিনামূল্যে মৌখিক স্ক্রীনিং ক্যাম্পের আয়োজনে জন্য প্রশংসা করি, যা তামাক ব্যবহারের সাথে সম্পর্কিত ঝুঁকি সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে৷ প্রাথমিক সনাক্তকরণ মুখের ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের মূল চাবিকাঠি, এবং এই ধরনের ঘটনাগুলি ব্যক্তিদের উৎসাহিত করার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে৷ তাদের মৌখিক স্বাস্থ্যকে অগ্রাধিকার দেওয়া জনস্বাস্থ্যের প্রতি ডিসান হাসপাতালের প্রতিশ্রুতি প্রশংসনীয়।” বলে জানিয়েছেন পূর্ব রেলওয়ের প্রধান জনসংযোগ আধিকারিক শ্রী কৌশিক মিত্র।

এটি লক্ষণীয় বিষয় হল ডিসান হাসপাতাল প্রথমবারের মতো এই ধরনের একটি ব্যাপক মৌখিক স্ক্রীনিং ক্যাম্পের আয়োজন করে, যা জনস্বাস্থ্যের অগ্রগামী উদ্যোগের প্রতি তার উৎসর্গকে তুলে ধরে।

ডাঃ আশিস উপাধ্যায়, ডাঃ রামানুজ ঘোষ, ডাঃ সমুজ্জ্বল দাস, ডাঃ শ্রেয়া মল্লিক, ডাঃ অতুল নারারাও রাউত, এবং ডাঃ মনোরঞ্জন চৌহান সহ অনকোলজি এবং ওরাল হেলথ বিশেষজ্ঞ ডাক্তারদের একটি বিশিষ্ট দল পুঙ্খানুপুঙ্খ স্ক্রীনিং পরিচালনা করে এবং অংশগ্রহণকারীদের বিশেষ নির্দেশিকা প্রদান করে। তাদের দক্ষতা এবং প্রতিশ্রুতি শিবিরের সাফল্য নিশ্চিত করে।

ডিসান হাসপাতাল তামাক-সম্পর্কিত রোগের বিরুদ্ধে লড়াই করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে এবং মানুষের মঙ্গলের জন্য জনস্বাস্থ্য উদ্যোগের প্রচারে নিবেদিত থাকে। সহযোগিতামূলক প্রচেষ্টা এবং অব্যাহত সমর্থনের মাধ্যমে, হাসপাতালের লক্ষ্য সবার জন্য একটি স্বাস্থ্যকর ভবিষৎ তৈরি করা।

ডিসান হাসপাতাল, কলকাতা সম্পর্কে:
ডিসান হাসপাতাল, কলকাতা কার্ডিয়াক সায়েন্স, ক্যান্সার (মেডিকেল, সার্জিক্যাল এবং রেডিয়েশন), নিউরোসায়েন্স, অর্থোপেডিকস, ইউরোলজি, মেডিকেল এবং সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টারোলজি সহ ৪৫ টিরও বেশি বিশেষত্ব জুড়ে টারশিয়ারি কেয়ার পরিষেবাগুলির একটি বিস্তৃত পরিসর প্রদান করে। প্রতিষ্ঠানটি তার রাউন্ড-দ্য-ক্লক জরুরী এবং জটিল যত্ন সুবিধার জন্য বিখ্যাত, যখন এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ হয় তখন তাৎক্ষণিক এবং বিশেষায়িত চিকিৎসা সহায়তা প্রদান করে।

ডিসান হাসপাতাল গ্রুপ সম্পর্কে:
সমস্ত সুপার-স্পেশালিটি টারশিয়ারি কেয়ার সুবিধা সহ, ডিসান হসপিটাল গ্রুপ সকলের জন্য এক-স্টপ স্বাস্থ্যসেবা গন্তব্য। শ্রী সজল দত্ত দ্বারা প্রতিষ্ঠিত কলকাতায় সদর দফতর, কলকাতায় ৭৫০ শয্যার হাসপাতাল এবং শিলিগুড়িতে ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, ডিসান হসপিটাল গ্রুপ পূর্ব ভারতের একটি নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, ব্যতিক্রমী চিকিৎসা সেবা ও সেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। রোগীর সুস্থতার উপর দৃঢ় জোর দিয়ে, ডিসান হসপিটাল গ্রুপ ধারাবাহিকভাবে স্বাস্থ্যসেবায় উচ্চ মান স্থাপন করেছে এবং শ্রেষ্ঠত্বের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *