Spread the love

জাতীয় শিক্ষক দিবস ১৪২৮


পূর্ব বর্ধমান বাংলা পক্ষ জেলা কমিটির পক্ষ থেকে পালিত হল শিক্ষক দিবস অনুষ্ঠান।
বাংলা পক্ষ প্রদত্ত “জাতীয় শিক্ষক সম্মান-১৪২৮” প্রদান করা হল বর্ধমান জেলার আদর্শ শিক্ষক সেখ ইদবক্স মহাশয়কে।
আজকের এই শিক্ষক দিবস অনুষ্ঠানে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মহাশয়ের ছবিতে পুষ্পাঞ্জলি ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে শুভ সূচনা করা হয়।
আমাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘এশিয়াটিক সোসাইটি’ থেকে বিদ্যাসাগর গবেষক প্রদ্যুৎ শীল এবং বাংলা পক্ষর শীর্ষ পরিষদ সদস্য মনোজিৎ বন্দোপাধ্যায়।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন পূর্ব বর্ধমান বাংলা পক্ষর সহ-সম্পাদক অসিত সাহা। বর্ধমান সদর থেকে বাংলা পক্ষ সদস্য তৌফিক আহমেদ বিদ্যাসাগর মহাশয়ের জন্মদিবসকে সামনে রেখে তাঁর মহৎ কর্ম-সংক্রান্ত পাঠ করেন। এরপর অনুষ্ঠানের অতিথী বিদ্যাসাগর গবেষক প্রদ্যুৎ শীল, “জাতীয় শিক্ষক সম্মান-১৪২৮” সম্মানপ্রাপ্ত আদর্শ শিক্ষক সেখ ইদবক্স মহাশয়, বাংলা পক্ষর শীর্ষ পরিষদ সদস্য মনোজিৎ বন্দোপাধ্যায় এবং জেলার সহ-সম্পাদক অসিত সাহা মূল্যবান বক্তব্য রাখেন। এছাড়াও উপস্থিত ছিলেন জেলার সহযোদ্ধা ও জেলার সচেতন বাঙালি নাগরিকবৃন্দ।

আজকের এই মহতী অনুষ্ঠানের আপামর বাংলার বাঙালি জাতি বাংলা পক্ষর দাবিকে সমর্থন জানিয়ে এবং বিদ্যাসাগর মহাশয়কে সম্মান জানিয়ে সুরে সুর মিলিয়ে দাবিতে সোচ্চার হন বিদ্যাসাগর মহাশয়ের জন্মদিন অর্থাৎ ২৬শে সেপ্টেম্বরই জাতীয় শিক্ষক দিবস হিসেবে পালন করবে এবং তার সাথে সাথে বাংলার মুখ্যমন্ত্রীর কাছে এই দাবি যাতে গ্রহণ হয় তার জন্য বাংলা পক্ষর সাথে লড়াই চালিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *