Spread the love

বাংলাদেশে জ্যেষ্ঠ সংবাদকর্মী মোস্তফা রুহুল কুদ্দুস আর নেই

বাংলাদেশের যশোরের জ্যেষ্ঠ সাংবাদিক মোস্তফা রুহুল কুদ্দুস মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রজিউন)। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে যশোর শহরের বাসায় অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নিয়ে যাবার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
মোস্তফা রুহুল কুদ্দুস ১৯৬৩ সালে যশোর জেলার মনিরামপুর উপজেলার গোয়ালদা গ্রামে জন্মগ্রহণ করেন। বর্তমানে তিনি যশোর শহরের বারান্দী মোল্লাপাড়ার স্থায়ী বাসিন্দা হিসেবে বাস করতেন। তার পিতার নাম শামসুর রহমান বিশ্বাস। মাতা খোদেজা খাতুন।

মোস্তফা রুহুল কুদ্দুস ১৯৮৩ সালে শিক্ষার্থী অবস্থায় যশোর থেকে প্রকাশিত দৈনিক স্ফুলিঙ্গের ঝিকরগাছা সংবাদদাতা হিসেবে সাংবাদিকতায় হাতেখড়ি নেন। এরপর তিনি যশোরের দৈনিক ঠিকানা, দৈনিক রানার, দৈনিক কল্যাণ, খুলনার দৈনিক পূর্বাঞ্চল, ঢাকার ইউএনবিসহ বিভিন্ন পত্রিকা ও সংবাদ মাধ্যমে সাংবাদিকতা করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক সংগ্রামের যশোর জেলা প্রতিনিধি ও যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজের চিফ রিপোর্টার পদে কর্মরত ছিলেন তিনি। তিনি ২০১৩ সালে ‘প্রথম আলো ট্রাস্ট’ আয়োজিত মাদক বিরোধী সেরা প্রতিবেদন পুরস্কার লাভ করেন। সাংবাদিকতার পাশাপাশি নিয়মিত সাহিত্য চর্চা, নাটক লেখা ও নির্দেশনা দিয়েছেন।

এদিকে সাংবাদিক মোস্তফা রুহুল কুদ্দুসের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সাধারণ সম্পাদক এস এম তৌহিদুর রহমান। এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় মরহুমের বিদেহী রুহয়ের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় মরহুমের বিদেহী রুহয়ের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
অপর এক বিবৃতিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের
সাবেক নির্বাহী কমিটির সদস্য, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের প্রধান
উপদেষ্টা ও দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু, উপদেষ্টা বদরুদ্দিন বাবুল ও উপদেষ্টা এ.কে.এম গোলাম সরওয়ার সাংবাদিক মোস্তফা রুহুল কুদ্দুসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *