Spread the love

আসানসোল শহরের অবৈধভাবে ফুটপাত গড়ে ওঠার বিরুদ্ধে প্রশাসনিক মহলে চিঠি সাংবাদিক সম্মেলন করে জানালেন ফসবিকির পক্ষ

কাজল মিত্র :শুক্রবার আসানসোলের একটি বেসরকারি হোটেলে ফসবিকির পক্ষ থেকে এক সাংবাদিক বৈঠক করা হয়। এদিনের বৈঠকে ফসবিকির পক্ষ থেকে সচিন রায় অভিযোগ তুলে বলেন
যেভাবে আসানসোলের ফুটপাত দখল হয়ে আছে তাতে বড় দোকানদাররা দ্বিতীয় সারিতে চলে যাচ্ছে। ফুটের দোকান গুলো ধীরে ধীরে প্রথম সারিতে সামনে নিজেদের জায়গা করে নিচ্ছে। উল্লেখ্য, আসানসোল সহ পশ্চিম বর্ধমানের বিভিন্ন বাজার এলাকা যেমন কুলটি,বরাকর,রূপনরায়নপুর,জামুড়িয়া,রানীগঞ্জ, নিয়ামতপুর সহ বিভিন্ন এলাকার বাজারে বড়বড় দোকানের সামনে ফুটপাত দখল করে বসে রয়েছে ।এতে
বড় দোকানদার দের বিক্রি অনেকটাই কমে গেছে।
একাধিক ফুটপাত দখলের অভিযোগ। ব্যবসায়ী শচীন রায় বলেন,বাম আমলে ফুটপাত সরানোর জন্য একবার উদ্যোগ নিয়ে গির্জা মোড়ে ফুটপাত দোকানদার দের জন্য বেশ কিছু দোকান করা হয়েছিল।কিন্তু সেগুলি করার পরেও পুনরায় ফুটপাত দখল করে আরো নতুন নতুন দোকান দার বসে পড়ে।
এছাড়া, আসানসোলের উন্নয়নের জন্য বানপুর এয়ারস্টিপ অবিলম্বে চালু করার দাবি জানান তিনি।
অপরদিকে ফসবিকি বনিক সংগঠনের অপর এক কর্তা আর পি খৈতান বলেন, আমাদের থেকে পুরসভা ২ টাকা স্কোয়ার ফুট হিসেবে কর্মারসিয়াল ট্যাক্স নিয়ে থাকে।অথচ দোকানের সামনে যে ভাবে ফুটপাতে বসে যাচ্ছে তাতে আমরা দ্বিতীয় সারিতে চলে আসছি।এটা হতে থাকলে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটার কথা বলেন তিনি ।
এছাড়াও এদিন এই সম্মেলনে বিভিন্ন চেম্বার অফ কমার্স এর পদাধিকারি সহ ফসবিকির চেয়ারম্যান সুভাষ চন্দ্র আগরওয়াল,সম্পাদক সাচীন্দ্র নাথ রয়,শম্ভু আগরওয়াল, মানদীপ সিং লালি,সহ সভাপতি পবন গুট গুটিয়া, গোবিন্দ সিং,প্রদীপ বাজারিয়া রানীগঞ্জ চেম্বার অফ কমার্স, জয়প্রকাস ভাদুরিয়া,সহ অনেকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *