Spread the love

পিতৃদিবস উপলক্ষে করুণাময়ীতে সচেতনতামূলক পদযাত্রা

সম্প্রীতি মোল্লা,
“ঘুমিয়েছে শিশুর পিতা শোব শিশুর গায়ে”
আয়ুষ্মান ইনিশিয়েটিভ ফর চাইল্ড রাইটস (এআইএফসিআর) একটি দাতব্য ট্রাস্ট, কলকাতায় নিবন্ধিত, বিচ্ছিন্ন শিশুদের অধিকারের জন্য কাজ করছে এবং এনসিআর, বেঙ্গালুরু, তেলেঙ্গানা, ওড়িশা এবং মহারাষ্ট্রে অধ্যায় রয়েছে।
Initiative for Scientific and Public Awareness Target ISPAT-এর সাথে যৌথভাবে এটি 18 June 2023-এ আন্তর্জাতিক পিতা দিবস স্মরণে এই পদযাত্রার আয়োজন করছে। করুণাময়ী (সল্টলেক) থেকে সল্টলেক সিটি সেন্টার পর্যন্ত এই পদযাত্রাটি অনুষ্ঠিত হচ্ছে এবং এর মূল উদ্দেশ্য হল বাবারা যে একটি ভূমিকা পালন করে সেই বার্তা প্রচার করা। সন্তানের অভিভাবকত্বে সমান গুরুত্বপূর্ণ ভূমিকা। পদযাত্রায় অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছেন দিব্যেন্দু বড়ুয়া, সায়ান ভট্টাচার্য, পন্ডিত মল্লার ঘোষ, গায়ক সুমিত রায়, শ্রীমতি মল্লিকা ঘোষ, অ্যাডভোকেট আম্মার জাকি, অ্যাডভোকেট সপ্তদীপা সিংহ এবং শহরের সারোগেট ফাদার অভিষেক পাল।
AIFCR-এর মাননীয় সচিব শ্রী অরিজিৎ মিত্র অনুষ্ঠানের উদ্দেশ্য এবং সন্তানের ভূমিকায় পিতার গুরুত্ব সম্পর্কে বক্তব্য রাখেন। ISPAT-এর সেক্রেটারি জনাব রিতেশ বসাক এই প্রোগ্রামের সারমর্ম এবং সন্তানের জন্য পিতামাতা হিসাবে পিতার ভূমিকা সম্পর্কে সচেতনতা তৈরি করার লক্ষ্য সম্পর্কে কথা বলেছেন। গ্র্যান্ডমাস্টার দিব্যেন্দু বড়ুয়া বাবাকে শ্রদ্ধা ও ভালবাসার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন এবং সেই বাবা কেবল একটি পরিবারের রুটিজয়ী নয়। সুমিত রায় ও অন্যান্য সাংস্কৃতিক শিল্পীদের গানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *