Spread the love

চোরাকারবারীকে বিজিবির ধাওয়া
কোমর থেকে পড়ল ৭০ লাখ টাকার সোনা

কাজী নূর।। ভারতে পাচারের সময় বাংলাদেশের যশোরের বেনাপোল সীমান্তের সাদীপুর গ্রাম থেকে থেকে ছয়টি সোনার বার উদ্ধার করেছে দেশটির সীমান্ত রক্ষী বাহিনী ‘বর্ডার গার্ড বাংলাদেশ’ (বিজিবি) সদস্যরা।
আজ মঙ্গলবার (১১ মার্চ) সকাল সাড়ে ১১ টার দিকে বেনাপোলে ভারত সীমান্তবর্তী সাদীপুর গ্রামে সন্দেহভাজন এক ব্যক্তিকে ধাওয়া করলে দৌড়ে পালানোর সময় তার কোমর থেকে ওই সোনার বারগুলো পড়ে যায় বলে জানিয়েছে বিজিবি।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আহমেদ হাসান জামিল জানান, বেনাপোলের সাদীপুর সীমান্ত দিয়ে সোনার একটি চালান পাচার হয়ে ভারতে যাচ্ছে সোর্স মারফত এমন খবর পেয়ে বিজিবির একটি বিশেষ টহল দল ওই এলাকায় ফাঁদ পেতে থাকে। সোর্সের দেয়া তথ্যানুযায়ী সকাল ১১ টার দিকে এক ব্যক্তিকে সন্দেহজনকভাবে ওই এলাকায় ঘোরাঘুরি করতে দেখে বিজিবির টহল দল। বিজিবির টহল দল তাকে ধাওয়া দিলে দৌড়ে পালানোর সময় ওই ব্যক্তির কোমরে রাখা একটি প্যাকেট পড়ে যায়। পরে প্যাকেটটি তল্লাশি করে ভেতর থেকে ছয়টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ৬৯৯ গ্রাম। উদ্ধারকৃত সোনার আনুমানিক বাজারমূল্য ৬৯ লাখ ৯০ হাজার টাকা।

উদ্ধারকৃত সোনার বার বেনাপোল স্থল বন্দর থানায় মামলা দায়েরের মাধ্যমে ট্রেজারি শাখায় জমা দেয়া হয়েছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *