Spread the love

পারিজাত মোল্লা,

: সম্প্রীতি ও ঐক্যের প্রতীক শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রার শুভদিনে “নব যুবক সংঘের পরিচালনায় ফাটাকেষ্টর কালীপূজার কাঠামো পূজা” অনুষ্ঠিত হলো কুমারটুলিতে। সীতারাম ঘোষ স্ট্রিটের ফাটাকেষ্টর কালীপূজা বছরের পর বছর ছোট থেকে বড় সবার মুখে মুখে শোনা যায়।এই বছর এই পুজো ৬৬তম বর্ষে পদার্পণ করল।
কুমারটুলির সকল পল্লীবাসীবৃন্দের সহযোগিতায় এবং ভাস্কর শ্রী মাধব পালের ব্যবস্থাপনায় মঙ্গলবার রথযাত্রার দিন সকালবেলায় ‘মা জবার কাঠামো পূজা’র মধ্য দিয়ে নব যুবক সংঘ ফাটাকেষ্ট কালীপূজার শুভারম্ভ ঘটলো যা ক্লাবের সম্পাদক প্রবন্ধ রায়-এর ঐকান্তিক উদ্যোগে বছরের পর বছর সেই ঐতিহ্যকে বজায় রেখে এগিয়ে চলেছে।
এদিন বিশেষ অতিথি রূপে উপস্থিত হয়েছিলেন পৌরমাতা সাধনা দাস , প্রবন্ধ রায়( ফানটা) , সঞ্জয় রায় , মনু গুপ্তা গোপাল সাহা প্রমুখ সহ সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট ব্যক্তিরা।
প্রবন্ধ রায় অতীত দিনের বিভিন্ন স্মৃতিকে উসকে দিয়ে এবছরের কালীপূজাকে সর্বাঙ্গীণভাবে আলোকময় ও উজ্জ্বলময় করে তুলতে দর্শনার্থী ও ভক্তদের আহ্বান জানিয়েছেন। ভাস্কর শ্রী মাধব পালের তুলির টানে মা জবার কল্যাণময়ী মূর্তি ও রূপের কাঠামো বিন্যাস শুরু হল পূজার্চনা ও মন্ত্র পাঠের মধ্য দিয়ে। সকাল থেকেই কুমারটুলির পল্লীবাসীবৃন্দের উন্মাদনা লক্ষ্য করা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *