Spread the love

ইয়াং বয়েজ ক্লাব এবারের দুর্গাপুজোর থিম রেখেছে, ‘দূর্গা-দ্য ডেস্ট্রয়ার অফ করোনা’

গোপাল দেবনাথ,

কলকাতা তথা রাজ্যে দুর্গাপুজো বাঙালির সবচেয়ে সেরা উৎসব। এই দুর্গাপুজোকে ঘিরে আপামর বাঙালির মনে আনন্দের রেশ শুরু হয় একটি পুজো শেষের পর থেকেই পরের পুজোর জন্য। পুজো ক্লাবের কর্মকর্তারাও তেমনই একটি পুজোর পর পরবর্তী পুজোর থিম নিয়ে মেতে ওঠেন। তাই বর্তমান সময়ে দুর্গাপুজো সাবেকিয়ানার পাশাপাশি থিম ভিত্তিক হয়ে উঠেছে তা বলার অপেক্ষা রাখেনা। তেমনই থিমকে গুরুত্ব দিয়ে ইয়াং বয়েজ ক্লাব প্রতি বছর থিমের ক্ষেত্রে অভিনবত্ব নিয়ে আসে। এবারে তাদের পুজো ৫২ তম বর্ষে পদার্পন করছে। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে তারা এবারের দুর্গাপুজোর থিম রেখেছে, ‘দূর্গা-দ্য ডেস্ট্রয়ার অফ করোনা’। এই পুজোটি মধ্য কলকাতার তারাচাঁদ দত্ত স্ট্রিট-এ অনুষ্ঠিত হয়। এই রাস্তাটি সেন্ট্রাল এভিনিউ এবং রবীন্দ্র সরণীকে কানেক্ট করেছে।

ক্লাবের চিফ অর্গানাইজার মিঃ রাকেশ সিং জানান, “অতিমারির আবহে সকলেই আশা করছেন মা দূর্গা এসে করোনারুপী অসুরকে ধ্বংস করবেন। আমরাও তেমনই আশা করছি, মা দূর্গা আমাদের সহায় হয়ে করোনাকে নির্মূল করবেন। কোভিড-১৯ এর জন্য আমরা যথেষ্ট সমস্যা ভোগ করেছি, এখনও ভাইরাসটি রয়েছে। কোভিড ওয়ারিয়ররা তাঁদের যথাসাধ্য দিয়ে আমাদের সেবা করেছেন, করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য আমাদের উপযুক্ত করেছেন। সেই কারনেই আমরা এবারের থিম তাঁদেরকেই উৎসর্গ করেছি। তাঁদের মধ্যে রয়েছেন ডাক্তার সহ মেডিকেলের সমস্ত রকম কর্মীবৃন্দ, পুলিশ অফিসার সহ পুলিশের সকল রকম কর্মীবৃন্দ, সাফাই কর্মীরা, পাবলিক ট্রান্সপোর্ট ড্রাইভার, কন্ডাক্টর প্রভৃতি আরও সমাজের বিভিন্ন পেশার মানুষজন”।

“আমাদের জীবনধারা পাল্টে দিয়েছে করোনা। সকলেই তাই এই ভাইরাসটিকে অসুর হিসেবেই দেখছেন, যার সঙ্গে আমাদের প্রতিনিয়ত লড়াই করতে হচ্ছে এবং আমরা সকলেই চাইছি এই অসুরকে বধ করে সমাজকে সুস্থ জায়গায় নিয়ে আসতে। সেই কারণেই আমরা এবারে মা-য়ের কাছে প্রার্থনা করছি আমাদের সকলকে করোনা থেকে দূরে রেখে সুরক্ষিত করে রাখার জন্য। তাই তিনি এবারে আসছেন নতুন রূপে, করোনারূপী অসুর তথা সমাজের দুষ্টকে দমন করতে। ‘করোনার বধ’ করতেই আসছেন এবারে মা দূর্গা”- জানালেন ক্লাবের প্রেসিডেন্ট মিঃ বিক্রান্ত সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *