প্রশাসন হোম

পশ্চিম বর্ধমানে করোনায় বিক্রি নেই রাখি

করোনার পরিস্থিতিতে বিক্রি নেই রাখীর মাথায় হাত রাখি বিক্রেতাদের

কাজল মিত্র

:- আগামীকাল রাখি উৎসব ভাই বোনের অটুট বন্ধনে রাখি পূর্ণিমা তাই রাখির পসরা নিয়ে দোকান বসেছে দোকানদারেরা। কিন্তু কোন পরিস্থিতিতে দোকানে যাচ্ছে না কেউই মন্দার বাজার চলছে মাথায় হাত রাখি বিক্রেতাদের।
করোনা পরিস্থিতিতে গোটা আসানসোল সহ রূপনারায়নপুর বাজারেও চাহিদা নেই রাখীর। হিন্দি বলয়ের মত না হলেও বাংলায় রাখী উৎসবের এক নিজস্ব ঐতিহ্য আছে। তবে এই বছর করোনা সংক্রমণে দীর্ঘ লকডাউন পেরিয়ে আনলক থ্রি পর্যায়ে বর্তমানে নতুন করে সাপ্তাহিক লকডাউন শুরু হয়েছে ৷ এই পরিস্থিতিতে বাংলার সৌভ্রাতৃত্বের উৎসবেও নেই খুশির জোয়ার। তাই অন্যান্য বছরের মত এই বছর আসানসোল বাজার সহ চিত্তরঞ্জন ,রূপনারায়নপুর, কুলটি, বরাকর, নিয়ামতপুরে ঘুরে দেখা গেল একেবারেই নেই রাখীর চাহিদা।বাজারে মন্দার পরিস্থিতি বুঝেই দোকানদারেরাও নতুন ধরনের কোন রাখী বাজার থেকে সংগ্ৰহ করেনি।
রূপনারায়ণপুর বাজারের এক রাখি বিক্রেতা বলেন করোনার ভয়ে কেউ আসছেই না বাজারে যার ফলে আমাদের এমনি বসে থাকতে হচ্ছে।তবে দোকানদারেরা ব্যবসার ক্ষেত্রে সব চেয়ে বড় সমস্যা বলেছেন, প্রশাসনিক নির্দেশে সপ্তাহে দুদিন লকডাউনের সাথে অন্যান্য দিনে বাজার ও দোকান খোলার সময়সীমা বেঁধে দেওয়া ৷ পশ্চিম বর্ধমান জেলায় বর্তমানে প্রশাসন সূত্রে বাজার খোলা ও বন্ধের সময় (সকাল ৮ থেকে দুপুর ১ টা) বেঁধে দেওয়া হয়েছে ৷ এই পরিস্থিতিতে ক্রেতাদেরও বাজারে বিশেষ দেখা নেই ৷ তবে একেবারে হাল ছাড়তে নারাজ দোকানদারেরা।রাখীর আগে শেষ দুদিন অন্তত লকডাউন নেই ৷ তাই শনিবার ও রবিবারের দিকে তাকিয়ে আছেন অনেকেই ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *